The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

যশোর বিজিবি র‍্যাব ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমানে মাদক উদ্বার আটক৭

যশোর বিজিবি র‍্যাব ডিবি পুলিশের অভিযানে বিপুল পরিমানে মাদক উদ্বার আটক৭

শহিদ জয়, যশোর প্রতিনিধি: যশোরে বিজিবি’র ৪৯ ব্যাটালিয়নের সদস্য, র‌্যাব-৬ যশোর ক্যাম্পের সদস্য এবং ডিবি পুলিশ আলাদা অভিযানে বিপুল পরিমান মাদক দ্রব্য উদ্ধার করেছে। এই ঘটনায় বিজিবি কাউকে আটক করতে না পারলেও ডিবি পুলিশ ও র‌্যাব মোট ৭জনকে আটক করেছে। এর মধ্যে র‌্যাব সদস্যরা দুইটি চোরাইমোটরসাইকেলসহ দুইজনকে আটক করেছে।

যশোরের ৪৯ বিজিবির এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সূত্রে সংবাদ পেয়ে সাতক্ষীরা থেকে ঢাকাগামী হানিফ পরিবহনের একটি বাসে (ঢাকা মেট্টো-গ-১৪৭৯২৭) মাদকদ্রব্য বহন হচ্ছে। গত রোববার রাত ৯টার দিকে সুবেদার মেজর জামিরুল হক চৌধুরীর নেতৃত্ত্বে একটি টিম যশোরের নাভারণ বাজার থেকে বাসটির পিছু নেয়। বাসটি পৌনে ১০টার দিকে যশোরের মণিরামপুর বাসস্ট্যান্ডে পৌছালে বাসে তল্লাশি করা হয়। এ সময় একটি সিটের নিচে লুকানো অবস্থায় ৬ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। জব্দকৃত ইয়াবার মূল্য ১৮ লাখ টাকা বলে বিজিবি জানিয়েছে। 

এদিকে ডিবি পুলিশ জানিয়েছে, তাদের আলাদা তিনটি অভিযান চালানো হয়। এ সময় ৩০১ বোতল ফেনসিডিল, ৫২৫ গ্রাম গাঁজা ও নগদ ৮৫ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। 

প্রথম অভিযানে রোববার দিবাগত রাত ২টার দিকে বেনাপোল পোর্ট থানাস্থ দক্ষিণ বারোপোতা গ্রাম থেকে ২৫০ বোতল ফেনসিডিলসহ আলম হোসেন (৩০) নামে এক যুবককে আটক করা হয়েছে। সে বেনাপোলের পুটখালী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে। উদ্ধারকৃত ফেনসিডিলের মূল্য আনুমানিক ৫ লাখ টাকা।

ডিবির অপর একটি টিম গত রোববার রাত ৯টার দিকে শার্শার গোপীনাথপুর গ্রাম থেকে ৫১ পিস ফেনসিডিলসহ দুইজনকে আটক করেছে। এরা হলো, ওই গ্রামের মৃত আব্দুস শুকুরের ছেলে আব্দুল অহেদ (৫২) এবং মৃত আব্দুল বারেকের ছেলে স্বপন হোসেন (৩৩)। 

ডিবির অন্যএকটি টিম গত রোববার বিকেল ৫টার দিকে যশোর শহরের চাঁচড়া চোরমারা দিঘিরপাড় এলাকা থেকে ৫২৫ গ্রাম গাঁজা ও নগদ ৮৫ হাজার টাকাসহ চিত্ত রঞ্জন বিশ্বাস (৬০) নামে এক বৃদ্ধকে আটক করে। তিনি সদর উপজেলার রুপদিয়া পূর্বপাড়ার মৃত সুধীর বিশ্বাসের ছেলে।

অপরদিকে র‌্যাব-৬ যশোর ক্যাম্পের দুইটি টিম আলাদা অভিযানে দুইটি চোরাইমোটরসাইকেল ও ফেনসিডিল উদ্ধার করেছে।

র‌্যাব জানিয়েছে, গত রোববার সন্ধ্যা পৌনে ৭টার দিকে বেনাপোল বাজারের সোনালী ব্যাংকের সামনে থেকে দুইটি চোরাই মোটরসাইকেলসহ দুইজনকে আটক করা হয়। এরা হলো, শার্শা উপজেলার শ্যামলাগাছি গ্রামের মৃত আক্কাস মন্ডলের ছেলে শাহিনুর রহমান (৪৫) এবং একই গ্রামের আব্দুর রউফের ছেলে ইসরাফিল হোসেন (২৫)

র‌্যাবের অপর আরো একটি অভিযানে গত রোববার রাত ৯টার দিকে যশোর শহরের নীলগঞ্জ ব্রিজ মোড় থেকে ৫০ বোতল ফেনসিডিলসহ আমিনুল ইসলাম সুমন (৩০) নামে এক যুবককে আটক করা হয়েছে। সুমন সদর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামের মিজানুর রহমানের ছেলে।