The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৩ মে ২০২২

মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা
সংগৃহীত

সরকারি-বেসরকারি মেডিকেল কলেজের ২০২১-২০২২ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা আগামী ১ এপ্রিল অনুষ্ঠিত হবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মেডিকেল ও ডেন্টালে ভর্তি পরীক্ষার তারিখ ঘোষণা

এছাড়া ডেন্টাল কলেজে পরীক্ষা আগামী ২২ এপ্রিল এবং বিএসএমএমইউতে পোস্ট গ্রাজুয়েট পরীক্ষা ১৮ মার্চ অনুষ্ঠিত হবে বলেও জানানো হয়।

মেডিকেল বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভা শেষে মঙ্গলবার (২৫ জানুয়ারি) এ তথ্য জানান বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন।

তিনি বলেন, বর্তমানে করোনা পরিস্থিতি খারাপের দিকে যাচ্ছে। তাই পরিস্থিতি বিবেচনায় তারিখ পরিবর্তন হতে পারে। যদি করোনা পরিস্থিতির উন্নতি হয় তাহলে ১ এপ্রিল মেডিকেলে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর ডেন্টাল কলেজে পরীক্ষা হবে ২২ এপ্রিল এবং বিএসএমএমইউতে পোস্ট গ্রাজুয়েট পরীক্ষা ১৮ মার্চ অনুষ্ঠিত হবে।

তিনি জানান, ভর্তি পরীক্ষার নম্বর, আসন সংখ্যাসহ অন্যান্য সব বিষয় নিয়ে পরবর্তী সভায় আলোচনা করা হবে। এরপর সে অনুযায়ী দ্রুত সময়ের মধ্যে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

এর আগে, ১৭ জানুয়ারি মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে আয়োজিত এক সভায় একই সিদ্ধান্ত নিয়েছিল স্বাস্থ্য শিক্ষা অধিদফতর।

প্রসঙ্গত, করোনা অতিমারির মধ্যেও গত বছরের ২ এপ্রিল সারা দেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে একযোগে ২০২০-২১ শিক্ষাবর্ষের মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ১ লাখ ২২ হাজার ৮৭৪ জন আবেদন করলেও পরীক্ষায় অংশগ্রহণ করেন ১ লাখ ১৬ হাজারের বেশি শিক্ষার্থী। 


আরও পড়ুন