The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

ছিন্নমূল মানুষের পাশে ইফতেখারুল আলম হীরক

ছিন্নমূল মানুষের পাশে ইফতেখারুল আলম হীরক
ছবি: টিবিটি

করোনার শুরু থেকেই মানুষকে বিভিন্নভাবে সহযোগিতা করে আসছেন শেরে বাংলা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইফতেখারুল আলম হীরক। কখনো চাল ডাল দিয়ে কখন নগদ টাকা দিয়ে কখনো চিকিৎসার  সহযোগিতা করে।

সরেজমিনে দেখা যায়, শেরেবাংলা থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকের অফিসের সামনে মানুষের লম্বা লাইন। একটু  সামনে এগুতেই দেখা গেল ইফতেখারুল আলম হীরক নিজ হাতে ৭ দিনের বাজারের প্যাকেট  বিতরন করছেন। সাহায্য নিতে আসা লাইনে দাঁড়ানো সুমনের সাথে কথা বলে জানা যায়, তিনি একটা চাকরি করতেন লকডাউনে চাকরিটা চলে গেছে । পরিবার নিয়ে অনেক কষ্টে আছেন। এর আগের লকডাউনেও হীরক ভাইয়ের কাছ থেকে সাহায্য নিয়েছে এবারও নিতে হচ্ছে। জানিনা সামনের দিনগুলোতে কিভাবে চলব? পাশেই দাঁড়ানো মধ্য বয়সী একজন মহিলা নাম কুলসুম তিনি বলেন, আজ দুই দিন ধইরা ঘরে কোন বাজার নাই। আমার স্বামী একটা অফিসে চাকরি করতো এহন চাকরি নাই। ঘরে ছোট বাচ্চা রাইখা  আইছি। পাশের ঘরের ভাবী কইল  হীরক ভাইের এহানে চালডাল দিব তাই আইছি ।

এ প্রসঙ্গে ইফতেখারুল আলম হীরক বলেন, নিজের অর্থায়নে চেষ্টা করে যাচ্ছি। লকডাউনে এই এলাকায় যারা আসলে কর্মহীন হয়ে পড়েছে,  যাদের সাহায্যর দরকার, তাদের যাচাই-বাছাই করে তাদের একটু পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। আমি চাই যাদের সামর্থ্য আছে,  শুধু রাজনৈতিক নেতা না সমাজের প্রত্যেকটা মানুষ তাদের আশেপাশে কেউ যদি কষ্টে  থাকে তাদের পাশে দাঁড়ানো উচিত।