The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১

শিরোনাম
  • সোনালী পেপারের ৪০ শতাংশ লভ্যাংশ ঘোষণা অর্ধেক দামে নতুন পণ্য দেয়ার প্রলোভন দেখিয়ে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ শ্রীমঙ্গলে রেলের জমি পুনরুদ্ধার অভিযানের এক্সাভেটরে দুর্বৃত্তে আগুন পুঠিয়ায় পুকুরে বিষ প্রয়োগ করে মাছ নিধনের অভিযোগ ১০ টাকার জন্য রিকশা চালককে কুপিয়ে হত্যা সান্তাহারে ২০ শয্যা হাসপাতাল চালুর দাবীতে মানববন্ধন সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব ‘উদ্দেশ্যমূলক’: জবিসাস নড়াইলে প্রাইভেটকার পানিতে, খাশিয়াল ইউপি চেয়ারম্যানসহ নিহত ২ ‘বাথরুম’ হিসেবে ব্যবহার হচ্ছে প্রধানমন্ত্রীর দেওয়া নৌ অ্যাম্বুলেন্স! কিস্তির টাকা চাওয়ায় ব্যাংক কর্মকর্তার বাসায় হামলা
  • আশাশুনি বেউলী ব্রীজ পাতে আবারও ভাঙ্গন

    আশাশুনি বেউলী ব্রীজ পাতে আবারও ভাঙ্গন
    ছবি: টিবিটি

    জি এম মুজিবুর রহমান, আশাশুনি (সাতক্ষীরা) প্রতিনিধি: আশাশুনি উপজেলার মরিচ্চাপ নদীর উপর নির্মীত বেউলী ব্রীজের পাটাতন (পাত) ভেঙ্গে আবারও যানবাহন চলাচলে প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। শনিবার (৩১ জুলাই) পাটাতনের নাটবল্টু ভুলে একটি পাটাতন (পাত) ভেঙ্গে নীচে চেপে যায়।  

    চাপড়া-আশাশুনি নদীর উপর নির্মীত বেউলী ব্রীজটি বহু দিনের পুরাতন। প্রথমবার ব্রীজটি নষ্ট হয়ে গেলে দীর্ঘদিন চরম ঝুঁকিতে ছিল ব্রীজটি। দীর্ঘদিনের ক্ষতিগ্রস্ত ব্রীজটি পুনরায় নতুন করে সংস্কার কাজ করা হলে মানুষের মধ্যে আনন্দ ফিরে আসে। কিন্তু না তারপর থেকে কয়েক মাসের ব্যবধানে নিয়মিত পাটাতন ভেঙ্গে বসে যাওয়ার ঘটনা ঘটে আসছে। এনিয়ে পত্রপত্রিকায় ও টিভিতে খবর প্রকাশের পর সপ্তাহ খানের ধরে তালিপট্টি দেওয়ার কাজ করে আবার চলাচলের ব্যবস্থা করা হলেও বেশীদিন সেটি টিকে থাকেনা।

    ৩ মাস পূর্বে ব্রীজের একটি বড় অংশ ভেঙ্গে ইটভর্তি ট্রাক নদীর চরে পড়ে গেলে ব্রীজের ব্যবহার বন্ধ হয়ে যায়। তখন পুনরায় সংস্কার কাজ করা হলে আবার চালু হয় ব্রীঝ। কিন্তু না ৩ মাসের বেশী টিকে থাকলোনা ব্রীজটি। এবার ব্রীজের একটি প্লেট বা পাত নাটবল্টু ভেঙ্গে কয়েকফুট নীচু হয়ে গেছে। ফলে ব্রীজের উপর দিয়ে যানবাহন চলাচল ঝুকিপূর্ণ হয়ে পড়েছে।  


    সর্বশেষ

    আরও পড়ুন