The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

জন্মদিনে তলোয়ার হাতে হাজির সঞ্জয় দত্ত

‘কেজিএফ-টু’র নতুন ঝলক দেখালেন অভিনেতা
জন্মদিনে তলোয়ার হাতে হাজির সঞ্জয় দত্ত

বলিউড সুপারস্টার সঞ্জয় দত্ত তার জন্মদিনে ভক্তদের চমকে দিলেন। হাজির হয়েছেন বিশাল আকৃতি একটি তলোয়ার হাতে! গায়ে রয়েছে যুদ্ধের পোশাক।

তবে ভয় পাওয়ার কিছু নেই, বাস্তবে তিনি কোনো যুদ্ধ যাচ্ছেন না। মূলত ‘কে জি এফ: চ্যাপ্টার ২’ সিনেমার পোস্টারে এমন লুকে ধরা দিয়েছেন তিনি।

বৃহস্পতিবার (২৯ জুলাই) জীবনের আরেকটি বসন্ত পার করে ৬২ বছরে পা দিয়েছেন সঞ্জয় দত্ত। তার জন্মদিন উপলক্ষে আলোচিত ‘কে জি এফ’ ফ্র্যাঞ্চাইজির চ্যাপ্টার ২-এর পোস্টারটি প্রকাশ করেছে প্রযোজনা সংস্থা।  

ক্যাপশনে সঞ্জয় লিখেছেন, “জন্মদিনের শুভেচ্ছা পাঠানোর জন্য সবাইকে ধন্যবাদ। ‘কেজিএফ-টু’ সিনেমায় কাজ করার অভিজ্ঞতা অসাধারণ ছিল। আমি জানি অনেকদিন ধরে এই সিনেমার মুক্তির অপেক্ষা করছেন। আপনাদের নিশ্চিত করছি, অপেক্ষা করাটা সার্থক হবে।”

এ নিয়ে টানা তিন বছর জন্মদিনে ‘কেজিএফ-টু’ সিনেমার পোস্টার প্রকাশ করলেন সঞ্জয়। গত বছর প্রকাশিত ছবিতে দেখা যায়, মাথায় চিকন বেণী করা চুল, মুখে ট্যাটু, কানে দুল এবং হাতে একটি তলোয়ার হাতে বসে আছেন সঞ্জয়। পরনে ভারি ধাতব পোশাক। তার মুখে কাঁচা-পাকা দাড়ি। মনে হচ্ছে, তিনি কোনো অন্ধকার ঘরে বসে আছেন।

২০১৯ সালের জন্মদিনে আধীরা রূপে তার লুক প্রথম প্রকাশ করেন এই অভিনেতা। সেই ছবিতে তার মুখ ঢাকা ছিল। ছবিটি প্রকাশ করে ‘কেজিএফ-চ্যাপটার টু’ সিনেমায় সঞ্জয়ের অভিনয়ের বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়।

‘কেজিএফ-টু’ সিনেমার বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন— যশ, সঞ্জয় দত্ত, শ্রীনিধি শেঠি, অচ্যুত কুমার, নাসের, অনন্ত নাগ, রাভিনা ট্যান্ডন প্রমুখ। সিনেমাটি গত বছর অক্টোবরে মুক্তির কথা ছিল। কিন্তু করোনা মহামারির কারণে শুটিং অসম্পূর্ণ থাকায় তা সম্ভব হয়নি। এরপর চলতি বছর ১৬ জুলাই এর মুক্তির তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু প্রেক্ষাগৃহ বন্ধ থাকায় আবারো তারিখ পেছানো হয়। সিনেমা মুক্তির নতুন তারিখ এখনো ঘোষণা হয়নি।

কয়েক দশক ধরে নিজের অভিনয়, স্টাইল, নাচের জাদুতে দর্শকের মন জয় করে চলেছেন এই অভিনেতা। সুনীল দত্তের হাত ধরে ১৯৮১ সালে ‘রকি’ সিনেমা দিয়ে বলিউডে যাত্রা শুরু করেন সঞ্জয় দত্ত। ‘খলনায়ক’, ‘নাম’, ‘বাস্তব’, ‘মিশন কাশ্মীর’, ‘অগ্নিপথ’ ও ‘মুন্নাভাই এমবিবিএস’-এর মতো অসংখ্য সিনেমায় হাজির হয়ে দর্শকদের মন জয় করেছেন এই তারকা।

সঞ্জয়ের দত্তের পুরো নাম সঞ্জয় বলরাজ দত্ত। তারকার এই নাম তার মা নার্গিস ও বাবা সুনীল দত্ত পেয়েছিলেন একটি সংবাদপত্রের খবরে চোখ বুলাতে গিয়ে! নামটি পছন্দ হওয়ায় নিজেদের নবজাতকের নামের জায়গায় তারা এই নামটি বসিয়ে দেন।

২০১৪ থেকে ২০১৬ প্রায় দু’বছর জেলে কাটিয়েছিলেন সঞ্জয় দত্ত। এই দীর্ঘ সময়ে জেলে অনেকের সঙ্গে বন্ধুত্ব হয়েছে তার। কিন্তু একমাত্র ধর্ষণকাণ্ডে অপরাধীদের সঙ্গে একটি বাক্যও বিনিময় করতেন না তিনি। এতটাই ঘৃণা করেন তিনি ধর্ষণকারীদের।

গত বছর সঞ্জয় দত্তের শরীরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সার ধরা পড়ে। তবে বেশ কয়েক মাস চিকিৎসার পর তিনি ক্যান্সারমুক্তি হয়ে সুস্থ হয়ে ওঠেন।

সঞ্জয় দত্তের হাতে রয়েছে বড় বাজেটের ৫টি সিনেমা। এর মধ্যে অন্যতম প্রতীক্ষিত সিনেমা ‘কে জি এফ: চ্যাপ্টার ২’। কন্নড়ের পরিচালক প্রশান্ত নীলের সিনেমাটিতে খলনায়কের চরিত্রে দেখা যাবে সঞ্জয় দত্তকে। বাকি সিনেমাগুলো হলো ‘তুলসীদাস জুনিয়র’, ‘ভূজ: দ্য প্রাইড অব ইন্ডিয়া’, ‘শমসেরা’ ও ‘পৃথ্বীরাজ’।