The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

‘স্পাইডারম্যান’ সিরিজের নতুন সিনেমায় বাংলাদেশি তরুণ

‘স্পাইডারম্যান’ সিরিজের নতুন সিনেমায় বাংলাদেশি তরুণ

বিশ্বখ্যাত  ‘স্পাইডারম্যান’ সিরিজের নতুন সিনেমা  ‘নো ওয়ে হোম’-এর জন্য অধীর অপেক্ষায় সিনেপ্রেমীরা।

তার জন্য অবশ্য ডিসেম্বর মাস পর্যন্ত অপেক্ষা করতে হবে। আগামী ১৭ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা। 

যে সিনেমা দেখতে মুখিয়ে আছেন বাংলাদেশিরা, তারা যদি জানেন হলিউডের বিগ বাজেটের এই ছবিতে জড়িয়ে আছে এক বাংলাদেশির নাম, তবে উচ্ছ্বাসটা আরও বেড়ে যাওয়ার কথা।

জানা গেছে,  ‘স্পাইডারম্যান’ সিরিজের  এই  ‘নো ওয়ে হোম’ সিকুয়েলে কাজ করছেন বাংলাদেশের তরুণ ওয়াহিদ ইবনে রেজা। সিনেমাটির ডিজিটাল প্রোডাকশন ম্যানেজার হিসেবে কাজ করছেন তিনি। 

 ‘স্পাইডারম্যান’ সিনেমার নেপথ্যে কাজ করতে পেরে গর্বিত ও উচ্ছ্বসিত ওয়াহিদও।

তিনি বলেছেন,  ছোটবেলা থেকেই  ‘স্পাইডারম্যান’র সব কিছুই আমাকে খুব টানতো। এখন কালজয়ী এই সিরিজের একটি সিনেমায় কাজ করতে পেরে আমি ধন্য। ডিজিটাল প্রোডাকশন ম্যানেজার হিসেবে গত তিন মাস ধরে সিনেমাটির সঙ্গে কাজ করছি। এটি আমার জন্য খুবই আনন্দের বিষয়। এর মাধ্যমে দারুণ কিছু অভিজ্ঞতাও হয়েছে আমার।’

বাংলাদেশের এই তরুণ এর আগেও হলিউডের দুর্দান্ত কয়েকটি ছবিতে কাজ করেছেন। তাকে হলিউডের সুপার হিরোদের পেছনের কারিগর বলা হয়। ভিজ্যুয়াল ইফেক্টস, প্রোডাকশন, ডিজিটালসহ নানাভাবে তিনি যুক্ত থাকছেন হলিউডের সিনেমার সঙ্গে।

হলিউডের বিখ্যাত সিনেমা ‘গার্ডিয়ানস অব দ্য গ্যালাক্সি ভলিউম টু’র ভিজ্যুয়াল ইফেক্টস টিমে ছিলেন তিনি। ‘ব্যাটম্যান ভার্সেস সুপারম্যান: ডন অব জাস্টিস’ ছবির প্রজেক্ট কো-অর্ডিনেটর ছিলেন। ‘ক্যাপ্টেন আমেরিকা: সিভিল ওয়ার’ ও ‘ডক্টর স্ট্রেঞ্জ’ ছবির ভিজ্যুয়াল টিমেও কাজ করেছেন।

সর্বশেষ ‘এক্সট্রাকশন’ সিনেমার সাবটাইটেলসহ আরও কিছু কাজ করেছিলেন ওয়াহিদ ইবনে রেজা।