The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ১৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেলের করোনা ওয়ার্ডে আরও ১৫ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের (রামেক) করোনা ওয়ার্ডে আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ৭ জন করোনা পজিটিভ ও ৮ জন উপসর্গ নিয়ে মারা গেছেন।

সোমবার (২ অগাস্ট) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী ।

তিনি জানান, রোববার সকাল ৮টা থেকে সোমবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রাজশাহীর ৬ জন, পাবনার ৫ জন, নওগাঁর ২ জন এবং নাটোর ও কুষ্টিয়ার একজন করে রয়েছেন। মৃতদের মধ্যে ৯জন পুরুষ ও ছয়জন নারী ছিলেন।

তিনি আরও জানান, রামেক হাসপাতালের পিসিআর মেশিনে গত ২৪ ঘণ্টায় ১৮৮টি নমুনা পরীক্ষায় ৪৪ জনের করোনা পজিটিভ। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ২৭৫ জনের নমুনা পরীক্ষায় ৮৭ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৪৬৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ১৩১ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

করোনা ইউনিটে মারা যাওয়া ১৫ জনের মধ্যে ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে দু'জনের, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিনজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুজনের এবং ৬০ বছরের ঊর্ধ্বে ৮ জনের মৃত্যু হয়েছে।

 

 

 

গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন রোগী ভর্তি হয়েছেন ৩৭ জন। এ নিয়ে ৫১৩ বেডের বিপরীতে মোট ভর্তি রোগী আছেন ৩৯০ জন।


আরও পড়ুন