The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ০৮ অগাস্ট ২০২২

মসজিদে ইমামের বক্তব্যে বাধা দেওয়ায় পুলিশ কর্মকর্তাকে গণপিটুনি

মসজিদে ইমামের বক্তব্যে বাধা দেওয়ায় পুলিশ কর্মকর্তাকে গণপিটুনি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে একটি মসজিদে ইমামের বক্তব্য চলাকালে ভারতের ঘটনা নিয়ে বিশৃঙ্খলা করতে নিষেধ করায় এক পুলিশ কর্মকর্তাকে জুতা নিক্ষেপসহ গণপিটুনি দিয়েছেন মুসল্লিরা। এ হামলায় আহত হয়েছেন আরও দুইজন।

আজ শুক্রবার (১০ জন) দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার আদমজী বিহারী ক্যাম্প এলাকায় আদমজী শাহী জামে মসজিদে জুমার নামাজের পর এ ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী জানান, জুমার নামাজের পর মসজিদের মুসল্লিরা সেখানে মহানবীকে কটূক্তির প্রতিবাদে বিক্ষোভ করার প্রস্তুতি নিচ্ছিলেন। এ বিষয়ে ইমাম বক্তব্য দিচ্ছিলেন।

এক পর্যায়ে ভারতের বিষয়ে কথা বললে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক বলেন, ভারতের বিষয় ভারতে থাকুক, এ নিয়ে বিশৃঙ্খলা আমরা না করি। তার এ কথায় মুসল্লিরা ক্ষুব্ধ হলে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে এই পুলিশ কর্মকর্তার ওপর হামলা করে জুতা নিক্ষেপসহ গণপিটুনি দেন মুসল্লিরা।

তাকে উদ্ধার করে মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন মাস্টারের বাড়িতে আশ্রয় দিলে সেখানেও উত্তেজিত জনতা হামলা করে। এতে আহত হন মসজিদ কমিটির সভাপতি জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক সাংবাদিক বিল্লাল হোসেন রবিন।

খবর পেয়ে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে আহতদের উদ্ধার করে। পরে আহত এস আই আজিজুল হককে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

এ বিষয়ে দুঃখ প্রকাশ করে সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে এবং মামলা প্রক্রিয়াধীন।