The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

ভারতের সাহসের প্রশংসা করলেন ইনজামাম

ভারতের সাহসের প্রশংসা করলেন ইনজামাম
পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামাম-উল-হক। ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ভারত তাদের নয়জন ক্রিকেটারকে ছাড়াই মাঠে নামে। দলের ক্রুনাল পান্ডিয়ার করোনা আক্রান্তের ঘটনায় তার সংস্পর্শে আসা সকল ক্রিকেটারকে আইসোলেশনে পাঠানো হয়। 'নতুন' এক দল নিয়েই শ্রীলঙ্কার বিপক্ষে এদিন মাঠে নামে ভারত। ভারতের এমন সাহসী সিদ্ধান্তের প্রশংসা করেছেন পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইনজামাম-উল-হক।

একই দলেরই এত খেলোয়াড় করোনার কারণে ম্যাচে অংশ নিতে না পারায় ভারত চাইলে ম্যাচটি খেলতে অসম্মতি জানাতে পারত। কিন্তু পরাজয়ের ভয় না করে ভারত যে খেলতে রাজি হয়েছে সেজন্য ভারতের প্রশংসা করেন ইনজামাম। দলটির এমন লড়াকু মনোভাবের জন্য রাহুল দ্রাবিড়ের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

ইনজামাম বলেন, 'ক্রুনাল পান্ডিয়া ছাড়াই ভারতের আট খেলোয়াড় করোনা পজিটিভ ছিল। তারা চাইলে ম্যাচ খেলতে রাজি নাও হতে পারতো। কিন্তু তারা মাঠে নেমেছে। এটাই প্রমাণ করে ভারত পরাজয়কে ভয় পায় না । যখন আপনি পরাজয়কে ভয় করবেন না, তখন জয়ই আপনাকে খুঁজে নিবে।'

বর্তমান সময়ে ভারত কেনো এত ভালো খেলছে সেটিরও ব্যাখা দিলেন ইনজামাম। তিনি বলেন, 'ভারত এত ভালো খেলছে কারণ তারা মানসিকভাবে যে কোন চ্যালেঞ্জ নিতে প্রস্তুত থাকে। তারা দ্বিতীয় টি-টোয়েন্টি হেরেছে, কিন্তু লড়াই করা ছাড়েনি। যদিও তারা মাত্র ১৩২ করতে পেরেছিল, শ্রীলঙ্কা দুই বল বাকি থাকতে ম্যাচ জিতে নেয়, কিন্তু ভারতীয়রা দারুণভাবে লড়েছে।'

বুধবার (২৮ জুলাই) রাতে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ভারত নতুন পাঁচজন খেলোয়াড় নিয়ে মাঠে নামে। পুরো একাদশে মূল ব্যাটার ছিল পাঁচজন, বাকি ছয়জনই ছিল অলরাউন্ডার এবং বোলার।

এমন ভারতের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ৪ উইকেটের জয় তুলে নেয় শ্রীলঙ্কা। তিন ম্যাচের সিরিজে এখন ১-১ সমতা বিরাজ করছে।

সূত্র: স্পোর্টসমেইল২৪।


সর্বশেষ