The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

ডন-থ্রি নিয়ে নয়া জল্পনা

ডন-থ্রি নিয়ে নয়া জল্পনা
সংগৃহীত

বলিউডের জনপ্রিয় সিনেমা ফ্র্যাঞ্চাইজি ‘ডন’। এর তৃতীয় কিস্তি নিয়ে শুরু হয়েছে নয়া জল্পনা।

‘ডন’ ফ্র্যাঞ্চাইজির প্রথম সিনেমা ‘ডন : দ্য চেজ বিগিনস এগেইন’ মুক্তি পায় ২০০৬ সালে। এরপর ২০১১ সালে মুক্তি পায় ‘ডন-টু’ বা ‘ডন : দ্য কিং ইজ ব্যাক’। গত এক দশকে অনেকবারই সিনেমার তৃতীয় কিস্তি নির্মাণ নিয়ে গুঞ্জন শোনা গেছে। তবে শেষ পর্যন্ত তা গুঞ্জনেই সীমাবদ্ধ থেকেছে।

ভারতীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, ফারহান আখতার ‘ডন-থ্রি’ সিনেমার চিত্রনাট্য লেখার কাজ শুরু করেছেন। আগের দুই ফ্র্যাঞ্চাইজিতে অভিনয় করেছেন শাহরুখ খান। ইতোমধ্যে তাকে এর গল্পও শুনিয়েছেন ফারহান।

সিনেমাটির সঙ্গে সংশ্লিষ্ট একটি সূত্র সংবাদমাধ্যমে বলেছেন, ‘বেশ কিছুদিন থেকেই ডন থ্রি সিনেমার গল্প নিয়ে ভাবনা চলছিল। কিন্তু মন মতো না হওয়ায় এতদিন এটি নিয়ে কাজ হয়নি। সম্প্রতি একটি গল্পের আইডিয়া সবার পছন্দ হয় এবং পরবর্তী ফ্র্যাঞ্চাইজি নিয়ে কাজ শুরু হয়েছে। ফারহান ইতোমধ্যে শাহরুখকে গল্প শুনিয়েছেন।’

এর আগে শোনা যায়, সিনেমাটির নাম রাখা হয়েছে ‘ডন: দ্য ফাইনাল চ্যাপটার’। এটিই এ ফ্র্যাঞ্চাইজির শেষ সিনেমা। প্রথম দুই সিনেমার মতো এবারো কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে শাহরুখ খানকে।

সিনেমার বাকি অভিনয়শিল্পীও প্রায় চূড়ান্ত। তবে নায়িকা চরিত্রে কে অভিনয় করবেন তা এখনো নির্ধারণ হয়নি। প্রথম দুই সিনেমায় শাহরুখ ও প্রিয়াঙ্কা চোপড়ার রসায়ন দেখে মুগ্ধ হয়েছিলেন দর্শক। কিন্তু এবার নতুন কাউকে খুঁজছেন নির্মাতারা।

আগের সিনেমাগুলোর মতো এবারো প্রযোজনায় থাকছে ফারহান আখতার ও রিতেশ সিধওয়ানির প্রযোজনা প্রতিষ্ঠান এক্সেল এন্টারটেইনমেন্ট। পরিচালকের আসনের পাশাপাশি এবার নাকি ক্যামেরার সামনেও থাকবেন ফারহান আখতার।