The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

অনলাইনেই নতুন ভোটার, এসএমএসে এনআইডি নম্বর

অনলাইনেই নতুন ভোটার, এসএমএসে এনআইডি নম্বর
অনলাইনেই নতুন ভোটার, এসএমএসে এনআইডি নম্বর। ফাইল ছবি

করোনা প্রতিরোধী টিকা নিতে জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নম্বর লাগবে। যাদের বয়স হয়েছে কিন্তু এনআইডি কার্ড করেননি, তাদের নতুন এনআইডি করার সুযোগ দিচ্ছে অনুবিভাগটি।

এখন নির্বাচন কমিশনের ওয়েবসাইটে অনলাইনের মাধ্যমে নতুন এনআইডি করা এবং অনলাইন থেকে কার্ড প্রিন্টসহ যাবতীয় সেবা পাওয়া যাচ্ছে। কঠোর বিধিনিষেধে স্বল্প সংখ্যক জনবল দিয়ে জন সাধারণের কাছে এনআইডি সেবা দিতে সচেষ্ট ভূমিকা পালন করছেন অনুবিভাগটির মহাপরিচালক (ডিজি) এ কে এম হুমায়ুন কবীর।

এ বিষয়ে অনুবিভাগটির মহাপরিচালক (ডিজি) এ কে এম হুমায়ুন কবীর বলছেন, জন সাধারণকে এনআইডি সেবা দিতে দেশে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেও স্বল্প সংখ্যক জনবল দিয়ে কাজ চালিয়ে নেওয়া হচ্ছে। দেশবাসীকে সেবা দিতে সচেষ্ট ভূমিকা পালন করছেন সবাই।

তিনি বলেন, করোনার এই মহামারির সময়ে দেশের মানুষ যাতে এনআইডি সেবা পেতে ভোগান্তিতে না পড়েন, সেজন্য বিভিন্ন শিফটে অফিস করছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা। আমরা চেষ্টা করছি দেশবাসীকে এই অত্যাবশ্যকীয় সার্ভিস দিয়ে যেতে।

এম হুমায়ুন কবীর আরো বলেন, যে কেউ অনলাইনে ভোটার হলেই তার মোবাইলে এসএমএসের মাধ্যমে এনআইডি নম্বর পাঠানো হয়। এসএমএস পেলেই তিনি বুঝতে পারবেন যে, তার এনআইডি হয়ে গেছে। অবশ্য মোবাইলে এসএমএস পাঠানোর বিষয়টি আগে থেকেই ছিল। তবে টেকনিক্যাল সমস্যার কারণে এতদিন সেটা কাজ করছিল না। এখন বিষয়টির সমাধান করেছেন আমাদের টেকনিশিয়ানরা।