The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

টিকা ছাড়াই সুঁই পুশ, অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ

টিকা ছাড়াই সুঁই পুশ, অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ
প্রতীকী ছবি

করোনার টিকা ছাড়াই সুঁই পুশের ঘটনায় টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী স্বাস্থ্য পরিদর্শক অভিযুক্ত সাজেদা আফরিনের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য সুপারিশ করেছেন জেলা সিভিল সার্জন।

সোমবার (০২ আগস্ট) বিকেলে সিভিল সার্জন ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান অভিযুক্তের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক বরাবর তদন্ত প্রতিবেদনসহ লিখিত চিঠি পাঠিয়েছেন।

খোঁজ নিয়ে জানা গেছে, রবিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২ নম্বর বুথে টিকা দিচ্ছিলেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন।

এ সময় সাজেদা আফরিন টিকা গ্রহণকারীদের শরীরে শুধু সুঁই পুশ করে টিকা না দিয়ে সিরিঞ্জ ফেলে দেন। বিষয়টি নজরে আসে টিকা গ্রহণকারীদের। তারা ঘটনাটি স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিক্যাল কর্মকর্তা (আরএমও) চিকিৎসক মো. শামীমকে জানান।

পরে ফেলে দেওয়া সিরিঞ্জগুলো বাছাই করে ২০টি সিরিঞ্জের ভেতর টিকা দেখতে পান চিকিৎসক শামীম। তখন তিনি নিশ্চিত হন সুঁই পুশ করা হলেও এসব ব্যক্তির শরীরে টিকা দেওয়া হয়নি।

অভিযোগের বিষয়ে সহকারী স্বাস্থ্য পরিদর্শক সাজেদা আফরিন বলেন, ‘প্রচুর লোকের চাপ ছিল। অনিচ্ছাকৃতভাবে ঘটনাটি ঘটে গেছে।’

ডা. আবুল ফজল মো. সাহাবুদ্দিন খান বলেন, ‘এ ঘটনায় ওইদিন তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। পরে সোমবার বিকেলে সংশ্লিষ্টরা তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন। তদন্তে অভিযুক্ত ব্যক্তি বিষয়টি স্বীকার করেছে। পরে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক বরাবর তদন্ত প্রতিবেদনসহ চিঠি পাঠানো হয়েছে।’