The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

বাংলাদেশ-অস্ট্রেলিয়া: মুখোমুখি ৪ টি-টোয়েন্টির পরিসংখ্যান

বাংলাদেশ-অস্ট্রেলিয়া: মুখোমুখি ৪ টি-টোয়েন্টির পরিসংখ্যান

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। মঙ্গলবার সন্ধ্যায় শুরু হবে সেই সিরিজ। 

অস্ট্রেলিয়ার বিপক্ষে এটিই টাইগারদের প্রথম দ্বিপাক্ষিক কোনও টি-টোয়েন্টি সিরিজ। এর আগে টি-টোয়েন্টিতে চারবার অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। তবে সবগুলো ম্যাচই ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপের।

দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবারের মতো অজিদের মুখোমুখি হয় বাংলাদেশ। কেপটাউনে সেই ম্যাচে অস্ট্রেলিয়া ৯ উইকেটে জয়ী হয়। ২০১০ সালের বিশ্বকাপে দেখা হয় বাংলাদেশ-অস্ট্রেলিয়ার। ব্রিজটাউন অস্ট্রেলিয়া ২৭ রানে জয় পায়।

২০১৪ বিশ্বকাপ ঢাকায় অস্ট্রেলিয়ার কাছে ৭ উইকেটে হারে টাইগাররা। সর্বশেষ ২০১৬ বিশ্বকাপে বেঙ্গালুরুতে অস্ট্রেলিয়া ৩ উইকেটে জয়ী হয়।

আজ শুরু হওয়া এই সিরিজ শেষ হবে ৯ আগস্ট। সিরিজের সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। সবগুলো ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

এই সিরিজে অজি দলে নেই স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার, গ্লেন ম্যাক্সওয়েল, অ্যারন ফিঞ্চ ও প্যাট কামিন্সরা। এদিকে, বাংলাদেশ দলে নেই তামিম ইকবাল, মুশফিকুর রহীম ও লিটন দাসরা।

সূত্র: ইএসপিএন ক্রিকইনফো


সর্বশেষ