The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

ছক্কার পরের বলে ক্যাচ তুলে সাজঘরে টাইগার ক্যাপ্টেন

পারলেন না মাহমুদউল্লাহ

পারলেন না মাহমুদউল্লাহ
ছবি: সংগৃহীত

জশ হ্যাজলউডের করা আগের বলেটি ডিপ ব্যাকওয়ার্ স্কয়ারের ওপর দিয়ে ছক্কা হাঁকান বাংলাদেশ দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

ঠিক পরের বলে লং অপের ওপর দিয়ে বাউন্ডারি হাঁকাতে গিয়ে হেনরিকসের হাতে ক্যাচ তুলে দেন রিয়াদ। ১২.২ ওভারে দলীয় ৭৩ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরেন অধিনায়ক।

অস্ট্রেলিয়ার সঙ্গে এই প্রথম দ্বিপাক্ষিক টি-টোয়েন্টি সিরিজ খেলছে বাংলাদেশ। এবং এই ফরম্যাটে এক সঙ্গে এক সিরিজে পাঁচটি ম্যাচ খেলাও এই প্রথম বাংলাদেশের। প্রথম টি-টোয়েন্টিতে টসে জিতেছেন অস্ট্রেলিয়া অধিনায়ক ম্যাথু ওয়েড। ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

টাইগারদের হয়ে ওপেনিংয়ে আজ সৌময়-নাঈম। প্রথম বলেই ১৪৩কিমি বেগে স্টার্কের বল। এরপরের বলে স্টার্কের ফুললেন্থের বল। সেটিকে ফ্লিক করে বাউন্ডারির ওপারে আছড়ে ফেলেছেন নাঈম। প্রথম ওভার শেষে বাংলাদেশের স্কোর ৬ রান।

শুরু থেকেই নড়বড়ে ছিলেন সৌম্য সরকার। জশ হ্যাজলউডে খেলতে স্বস্তি পাচ্ছিল না টাইগার এই ওপেনার। তার শর্ট বলে পরাস্ত হল সৌম্য। ৯ বল খেলে ২ রান করেই সাজঘরে ফিরতে হয়েছে তাকে। ১৫ রানে প্রথম উইকেট হারাল বাংলাদেশ।

দুর্দান্ত খেললেও ইনিংস লম্বা করতে পারেননি নাঈম। জাম্পার ঘূর্ণিতে ২৯ বলে ৩০ রান করে বোল্ড হয়ে ফেরেন সাজঘরে। তার ইনিংসে চারের মার ছিল ২টি, ছয়ের মারও ছিল ২টি।

এরপর দুই অভিজ্ঞ ব্যাটসম্যান সাকিব ও মাহমুদউল্লাহ মিলে দলকে খানিকটা এগিয়ে নিচ্ছেন। যদিও বেশিক্ষণ ক্রিজে থাকতে পারেননি মাহমুদউল্লাহ। ইনিংসের ১৩তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকিয়েছিলেন মাহমুদউল্লাহ রিয়াদ, পরের বলেই আউট হয়ে ফিরলেন ড্রেসিং রুমে। তার ব্যাট থেকে আসে ২০ রান।