The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১

করোনা সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে: শিক্ষামন্ত্রী

করোনা সংক্রমণ বাড়লে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে: শিক্ষামন্ত্রী
ছবি: সংগৃহীত

করোনা সংক্রমণ বাড়লে প্রয়োজনে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শনিবার (১১ সেপ্টেম্বর) জামালপুরে পৌর আওয়ামী লীগের সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে অংশ নিতে এসে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ডা. দীপু মনি বলেছেন, কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে যেন শিক্ষার্থীদের পাঠদান করা হয়। যেন সংক্রামণ বাড়ার কোনো সম্ভাবনা না থাকে। সেই হিসাবগুলোকে মাথায় রেখে সব ব্যবস্থা নেয়া হচ্ছে। তারপরও যদি কোনো কারণে সংক্রমণ বাড়ার শঙ্কা দেখা দেয় তাহলে সংক্রমণ বন্ধের চেষ্টা করা হবে। যদি প্রয়োজন হয় তাহলে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হতে পারে।

তিনি বলেন, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান যদি সরকারি নীতিমালা না মানে তাহলে সেই শিক্ষাপ্রতিষ্ঠানের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি আমরা অবহেলা করতে পারি না।

শিক্ষামন্ত্রী বলেন, অনেকেই আশঙ্কা করছেন করোনাকালে অনেক শিক্ষার্থী ঝরে পড়েছে। তবে আমরা যে অ্যাসাইনমেন্ট দিয়েছি ৯৩ শতাংশ শিক্ষার্থী তা জমা দিয়েছে। শিক্ষার্থী ঝরে পড়ার আশঙ্কাটি হয়তোবা সঠিক নয়।

শ্রেণি কক্ষে কেউ না এলে বাড়ি বাড়ি গিয়ে খোঁজ নিয়ে প্রতিষ্ঠানগুলো নিশ্চিত করবে কী কারণে তারা আসছে না। তখন ঝরে পড়ার বিষয়ে পরিষ্কার তথ্য পাওয়া যাবে। কেউ ঝরে পড়লে ফিরিয়ে আনার ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।


আরও পড়ুন