The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

দশম শ্রেণীর ছাত্রী হয়ে স্কুলে ফিরলেন নওশাবা!

দশম শ্রেণীর ছাত্রী হয়ে স্কুলে ফিরলেন নওশাবা!
‘সব সোমার দোষ’ টেলিছবির একটি দৃশ্য। ছবি: সংগৃহীত

টানা ১৮ মাস পর আগামী ১২ সেপ্টেম্বর থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান খুলতে যাচ্ছে। তবে তার আগেই স্কুলে ফিরলেন অভিনেত্রী কাজী নওশাবা আহমেদ! গাজীপুর জেলার কালিগঞ্জের চুপাইর হাই স্কুলে তিনি দশম শ্রেণীর ক্লাস করছেন নিয়মিত, বন্ধুদের সঙ্গে মেতেছেন হৈ-হুল্লোড়ে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অন্য শিক্ষার্থীদের উদ্দেশে এই অভিনেত্রী বলেছেন, ‘তোমাদের ক্লাস খুলে নাই, আমাদের ক্লাস খুলে গেছে, হৈ হৈ হৈ!’ সঙ্গে জুড়ে দিলেন ক্লাসরুমের ছবিও। যেখানে ব্যাক বেঞ্চার হিসেবে সাদা স্কুল ড্রেস পরে বসে আছেন নওশাবা। এটি মূলত একটি টেলিছবির কাজ। নাম ‘সব সোমার দোষ’। যেখানে স্কুল শিক্ষার্থী সোমা চরিত্রে দেখা যাবে তাকে। এটি নির্মাণ করছেন রানা ইব্রাহিম।

গনমাধ্যমে নওশাবা বলেন, ‘দুদিন (১০ ও ১১ সেপ্টেম্বর) হলো কালিগঞ্জে আছি। গল্পটি দারুণ। চরিত্রটি চ্যালেঞ্জিং। তারচেয়ে বড় বিষয়, খুব টেনশনে ছিলাম ও আছি। কারণ, সেই কবে স্কুল ছেড়েছি মনেও নেই। এখন আবার স্কুল ড্রেস পরে টিনএজ চরিত্রে অভিনয় করছি। নির্মাতা সাহস দিচ্ছেন বলেই কাজটি করতে পারছি।’

ব্রোকেন ফ্যামিলির সোমা নামের একটা মেয়ের গল্প বলা হবে এতে। যার শৈশব ও বেড়ে ওঠা বাবা-মাকে ছাড়াই। ফলে তার স্বাভাবিক বিকাশ হয়নি। তাই তার আচরণে স্কুলে নানা সমস্যার সৃষ্টি হয়। তার অনেক রাগ। ভালো কিছু করতে চাইলেও অন্যরা সেটা খারাপ বলে। সে আসলে ঠিক বুঝতে পারে না- ভালো-মন্দের ফারাক।

নওশাবা বলেন, ‘সবাই বলছে সব দোষ সোমার। কিন্তু আসলে কি তাই? নাকি সোমার এই পরিস্থিতির জন্য দায়ী তার বাবা-মা বা এই সমাজ ব্যবস্থা- এসবের উত্তর খোঁজা হবে এই গল্পটির মাধ্যমে। এমন কাজ আমাদের এখানে সচরাচর হয় না। কাজটি করে সত্যিই ভালো লাগছে।’

জানা গেছে, শুটিং শেষে শিগগিরিই টেলিছবিটি প্রচার হবে যে কোনও একটি বেসরকারি টিভি চ্যানেলে। উন্মুক্ত হবে ইউটিউব চ্যানেলেও।