The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

গ্রাহক নিরাপত্তায় সাইবার সিকিউরিটি সেল করেছে বিটিআরসি

গ্রাহক নিরাপত্তায় সাইবার সিকিউরিটি সেল করেছে বিটিআরসি
ছবি: সংগৃহীত

ইন্টারনেটে সামাজিক যোগাযোগ মাধ্যম ও ওয়েবসাইটে ‘আপত্তিকর’ কন্টেন্ট অপসারণ ও ২৪ ঘণ্টা নজরদারিতে বিশেষ সেল গঠন করেছে বিটিআরসি।

নবগঠিত ‘সাইবার সিকিউরিটি সেল’ এর মাধ্যমে ওয়েবসাইট এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘সরকার ও রাষ্ট্রবিরোধী’সহ বিভিন্ন রকম ‘আপত্তিকর’ কন্টেন্ট সব সময় নজরদারিতে রাখতে চায় টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থাটি।

পাশাপাশি সামাজিক, রাজনৈতিক, পর্নগ্রাফিক, সাংস্কৃতিক কিংবা ধর্মীয় বিষয়ে উসকানিমূলক ও উগ্রবাদী কন্টেন্টও সার্বক্ষণিক নজর রাখতে কাজ করবে এ সেল।

 

সোমবার বিকেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানায় নিয়ন্ত্রণ সংস্থাটি। বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে বিটিআরসির চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে এ সংবাদ সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার । বিশেষ অতিথি ছিলেন টেলিযোগাযোগ সচিব মো: আফজাল হোসেন।

শ্যাম সুন্দর সিকদার জানান, সাইবার জগতে মনিটরিং ও কার্যকর ব্যবস্থা নিতে নতুন করে এই সাইবার সিকিউরিটি সেল গঠন করা হয়েছে।

সংবাদ সম্মেলনে আরও ছিলেন বিটিআরসির কমিশনার (স্পেকট্রাম) এ.কে.এম শহীদুজ্জামান, মহাপরিচালক (প্রশাসন) মোঃ দেলোয়ার হোসাইন, মহাপরিচালক (স্পেকক্ট্রাম) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শহীদুল আলম, মহাপরিচালক (ইএন্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ এহসানুল কবির, মহাপরিচালক (লিগ্যাল এন্ড লাইসেন্সিং) আশীষ কুমার কুন্ডু , মহাপরিচালক (অর্থ, হিসাব ও রাজস্ব) প্রকৌশলী মোঃ মেসবাহুজ্জামান ।


আরও পড়ুন