The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

র‍্যাব-৭ এর অভিযানে ৭০ লক্ষ টাকার ইয়াবাসহ আটক ১

র‍্যাব-৭ এর অভিযানে ৭০ লক্ষ টাকার ইয়াবাসহ আটক ১

মহিউদ্দিন সাগর, নগর প্রতিনিধি, (চট্টগ্রাম): কঠোর লকডাউনে কুরিয়ার সার্ভিসের মাধ্যমে বিভিন্ন প্রসাধনী পণ্য পরিবহনের আড়ালে ইয়াবা পাচারকালে কক্সবাজার জেলার চকরিয়া এলাকা থেকে আনুমানিক ৭০ লক্ষ টাকা মূল্যের ২৩ হাজার ১১৫ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ ১ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭, চট্টগ্রাম।

কতিপয় মাদক ব্যবসায়ী কক্সবাজার হতে মাদকের একটি চালান কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চট্টগ্রামে পাঠানোর জন্য বুকিং করেছে এবং উক্ত মাদক ব্যবসায়ী যাত্রীবেশে একটি মাইক্রোবাস যোগে চট্টগ্রামের দিকে আসছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (২রা আগস্ট) রাত আনুমানিক সাড়ে ৯ টার দিকে র‌্যাব-৭, চট্টগ্রাম এর একটি আভিযানিক দল কক্সবাজার জেলার চকরিয়া থানাধীন চকরিয়া পৌর মার্কেট এলাকায় একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। 

এসময় র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি মাইক্রোবাসকে থামানোর সংকেত দিলে মাইক্রোবাসটি র‌্যাবের চেকপোস্টের সামনে থামায় এবং মাইক্রোবাস থেকে নেমে একজন ব্যক্তি সুকৌশলে পালানোর চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামী রুকন মিয়া (৩১), পিতা-জালু মিয়া, সাং-বুল্লা, থানা-মাধবপুর, জেলা- হবিগঞ্জকে আটক করে। 

আটককৃত আসামীকে ব্যাপক জিজ্ঞাসাবাদে স্বীকার করে যে, সে মাদকের একটি চালান কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চট্টগ্রামে পাঠানোর জন্য বুকিং করেছে। কিছুক্ষন পর র‌্যাবের চেকপোস্টের দিকে আসা একটি কুরিয়ার সার্ভিসের কাভার্ড ভ্যানকে (ঢাকা মেট্রো উ-১১-৪১৯১) থামানোর সংকেত দিতে কাভার্ডভ্যানটি চেকপোস্টের সামনে থামায়। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত আসামীর দেখানোমতে কাভার্ডভ্যান তল্লাশি করে ২৩ হাজার ১১৫ পিস ইয়াবা উদ্ধারসহ আসামীকে গ্রেফতার করা হয়। 

গ্রেফতারকৃত আসামীকে জিজ্ঞাসাবাদে আরো জানা যায় যে, সে দীর্ঘ দিন যাবৎ কক্সবাজার জেলার সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য সংগ্রহ করে পরবর্তীতে তা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চট্টগ্রামসহ দেশের অন্যান্য অঞ্চলে মাদক ব্যবসায়ীদের নিকট পাচার করে আসছে। উদ্ধারকৃত মাদকদ্রব্যের আনুমানিক বাজার মূল্য প্রায় ৭০ লক্ষ টাকা। 

গ্রেফতারকৃত আসামী ও উদ্ধারকৃত আলামত সংক্রান্তে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের নিমিত্তে কক্সবাজার জেলার চকরিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।