The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

রামোসকে কেনা পিএসজির ভুল সিদ্ধান্ত ছিল!

রামোসকে কেনা পিএসজির ভুল সিদ্ধান্ত ছিল!
ছবি: সংগৃহীত

চলতি মৌসুমে কোন ট্রান্সফার ফি ছাড়াই সার্জিও রামোসের সাথে দুই বছরের চুক্তি করেছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। ফরাসি লিগ ওয়ানের ক্লাবটির সাবেক খেলোয়াড় এবং আরএমসি স্পোর্টের ধারাভাষ্যকার জেরম রথেন মনে করেন, স্প্যানিশ ডিফেন্ডারের সাথে চুক্তি করে ভুল করেছে পিএসজি। খবর মার্কার।

রিয়াল মাদ্রিদের মতো ক্লাবের হয়ে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ৬৭১ ম্যাচ খেলেছেন রামোস। এই সেন্টার ব্যাকের খেলোয়াড়ি সত্ত্বা নিয়ে কোন প্রশ্ন নেই রথেনের। সাবেক এই ফুটবলার স্মরণ করিয়ে দিলেন রামোসের কাফ মাসেলের ইনজুরির কথা।

ইনজুরির কারণে এখনও পিএসজির হয়ে অভিষেক হয়নি রামোসের। লিগ ওয়ানে আগামী ২৩ সেপ্টেম্বর মেটজের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। সেই ম্যাচের আগে নতুন ক্লাবের জার্সি গায়ে জড়ানোর কোন সম্ভাবনা নেই সাবেক রিয়াল তারকার।

কাফ মাসেলের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ হওয়া খুবই কঠিন। যেটা ক্যারিয়ারের জন্য সবচেয়ে বড় বাঁধা। রথেন বলেন, ‘ক্যারিয়ারের শেষের দিকে কাফ মাসেলের ইনজুরি থাকা সত্যিই খারাপ খবর। কারণ এটা এমন একটি ইনজুরি যা থেকে আপনি খুব কম সময়ই পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেন।’

কাফ মাসেলের ইনজুরি থেকে পুরোপুরি সুস্থ না হলে রামোস পিএসজির হয়ে খেলতে পারবেন কিনা সেটা নিয়ে সন্দেহ আছে রথেনের, ‘যখন একজন খেলোয়াড় একটি নির্দিষ্ট বয়সে পৌঁছায়, তখন তাকে ফর্মে ফেরার জন্য অনেক ম্যাচ খেলতে হয়। কাফ মাসেলে যদি ক্রমাগত ব্যথা থাকে তবে কি রামোস শীর্ষ স্তরে ফিরে আসতে পারবে? আমার এ বিষয়ে অনেক সন্দেহ আছে।’

‘রামোসকে মাঠে পিএসজির জন্য অনেক কিছু করতে হবে। যদি সে সেটা করতে অক্ষম হয়, তাহলে তার সাথে চুক্তির কোন মানে নেই। এই কারণেই আমি অনুভব করি যে, রামোসকে দলে ভেড়ানো পিএসজির জন্য একটি ভুল ছিল।’ যোগ করেন রথেন।


সর্বশেষ