The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

শীর্ষস্থান হারালেন সাকিব, সেরা দশে মাহমুদউল্লাহ

শীর্ষস্থান হারালেন সাকিব, সেরা দশে মাহমুদউল্লাহ
ফাইল ছবি

অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে ব্যাটে-বলে দুর্দান্ত পারফরম্যান্স করে টি-টোয়েন্টির অলরাউন্ডারের র‌্যাংকিংয়ে শীর্ষে উঠেছিলেন সাকিব আল হাসান। বাংলাদেশি অলরাউন্ডারকে পেছনে ফেলে আবারও টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষে উঠলেন আফগানিস্তানের মোহাম্মদ নবী।

বুধবার র‍্যাংকিং হালনাগাদ করে আইসিসি। সেখানে সাকিবের রেটিং পয়েন্ট ২৭৫ আর নবীর ২৮৫। এদিকে সেরা দশে জায়গা করে নিয়েছেন বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্যাট হাতে রান তোলার পাশাপাশি বল হাতে উইকেটের নেয়ায় জুড়ি ছিল না সাকিবের। তার জন্য আফগানিস্তানের মোহাম্মদ নবিকে পেছনে ফেলে নিজের পুরনো জায়গা ফিরে পেয়েছিলেন টাইগার অলরাউন্ডার।

কিন্তু পরের সিরিজে আবারও আগের জায়গায় নেমে গেলেন সাকিব। অলরাউন্ডার র‌্যাংকিংয়ে সাকিব হারিয়েছেন মূল্যবান ১৬ রেটিং পয়েন্ট। ২৭৫ রেটিং পয়েন্ট নিয়ে টাইগার তারকা নেমে গেছেন দুইয়ে। আর শীর্ষে উঠে যাওয়া আফগান অলরাউন্ডার নবির সংগ্রহ সাকিবের চেয়ে দশ পয়েন্ট বেশি, ২৮৫।

এদিকে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচে সিরিজ জয়ী অপরাজিত ৪৩ রান ও শেষ টি-টোয়েন্টিতে ২৩ রান করা মাহমুদউল্লাহ অলরাউন্ডার র‌্যাঙ্কিংয়ে দশম স্থানে। বর্তমানে তার রেটিং পয়েন্ট ১৩০।