The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

চার বছর কোর্স তিন বছরে নয় প্রতিবাদে কুড়িগ্রামে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

চার বছর কোর্স  তিন বছরে নয় প্রতিবাদে কুড়িগ্রামে ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের মানববন্ধন

বাদশা সৈকত, কুড়িগ্রাম প্রতিনিধি : ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং শিক্ষা কোর্সকে ৪ বছর থেকে কমিয়ে ৩বছর করার ষড়যন্ত্রসহ ৪দফা দাবীতে বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র শিক্ষক পেশাজীবী সংগ্রাম পরিষদের ব্যানারে মানবন্ধন করা হয়েছে। বুধবার দুপুরে কুড়িগ্রাম প্রেসকাবের সামনে ঘন্টাব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন সংগ্রাম পরিষদের আহবায়ক মো: রুকুনুজ্জামান, সদস্য সচিব মোহাম্মদ খাইরুল ইসলাম, জেলা আইডিইবি’র সভাপতি কামাল আহমেদ, সাধারণ সম্পাদক বকুল চন্দ্র সাহা প্রমুখ। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বরাবর স্মারকলিপি হস্তান্তর করা হয়।

মানববন্ধনে উপ-সহকারি প্রকৌশলী ও সমমানের পদে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের চাকুরীতে প্রাথমিক নিযুক্তিতে একটি স্পেশাল ইনক্রিমেন্ট এবং পরিকল্পনা ও নকশা বিভাগে কর্মরত ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের ৩টি স্পেশাল ইনক্রিমেন্ট প্রদান।

উপ-সহকারি প্রকৌশলী হতে সহকারি প্রকৌশলী/সমমানের পদে পদোন্নতির কোটা ৫০ভাগ উন্নতিকরণ। বিএনবিসি-২০২০ এ ইঞ্জিনিয়ারের সংজাসহ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারদের অধিকার হরণ ও অবমুল্যায়নকর ধারা-উপধারা সংশোধন এবং ঢাকা মহানগর ইমারত নির্মাণ বিধিমালা-২০০৮ সংশোধনপূর্বক গেজেট প্রকাশ। একাধিক জাতীয় কমিটির সুপারিশের ভিত্তিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক অনুমোদিত চলমান ৪ বছর মেয়াদি ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং কোর্স’র মেয়াদ ৩বছরে রুপান্তর করার শিক্ষা মন্ত্রণালয়ের আত্মঘাতি উদ্যোগ বন্ধের দাবী জানান বক্তারা।
 


আরও পড়ুন