The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১

বিশ্বকাপে বাবর আজমদের কাছে রমিজ রাজার চাওয়া

বিশ্বকাপে বাবর আজমদের কাছে রমিজ রাজার চাওয়া
ফাইল ছবি

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ভারত-পাকিস্তান দ্বৈরথ থাকছে টুর্নামেন্টের শুরুতেই। সেদিকেই নজর পাকিস্তান ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান রমিজ রাজার। এ ফরম্যাটের বিশ্বকাপে পাকিস্তান এখনও চিরপ্রতিদ্বন্দ্বী ভারতকে হারাতে পারেনি। রমিজ রাজা চান, এবার অন্তত সেই ধারাবাহিকতা ভেঙে দল জেতার ধারায় আসুক। তবে ভারত-পাকিস্তানের সিরিজ খেলা নিয়ে তার মন্তব্য, এটি বেশ কঠিন, কারণ এখন খেলার মধ্যে রাজনীতি ঢুকে গেছে।

পিটিআই জানাচ্ছে, পাকিস্তান ক্রিকেট বোর্ডের দায়িত্ব নেয়ার পর তাকে সবচেয়ে বেশি যে প্রশ্নের মুখোমুখি হতে হয়েছে, তা হচ্ছে- ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ কবে হবে? আদৌ হবে কি-না? জবাবে রমিজ রাজা জানান, ভারত-পাকিস্তান দ্বিপাক্ষিক সিরিজ ফিরিয়ে আনা এই মুহূর্তে অসম্ভব। বরং এই মুহূর্তে মূল লক্ষ্য পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের উন্নতি।

কেন ভারত-পাকিস্তান সিরিজ খেলার সম্ভাবনা নেই, সে প্রসঙ্গে তিনি বলেন, এই মুহূর্তে সম্ভব নয়। কারণ খেলার মধ্যে রাজনীতি ঢুকে গেছে। ফলে এটা নিয়ে আমরা তাড়াহুড়ো করতে রাজি নই। ঘরোয়া ক্রিকেটের দিকে নজর দিতে চাই এই মুহূর্তে। পাশাপাশি ১৮ বছর পর পাকিস্তান সফরে এসেছে নিউজিল্যান্ড। সেদিকেও ফোকাস দিতে হবে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের সাথে অনুষ্ঠেয় প্রথম ম্যাচ সম্পর্কে তিনি বলেন, সব ম্যাচের থেকে ওটা বড়। ক্রিকেটারদের সঙ্গে কথা হয়েছে। তাদের বলেছি, এবার চাকা উল্টো দিকে ঘোরাতেই হবে।

আগামী দিনে পাকিস্তানের ক্রিকেটারদের আরও সাহসী করে তুলতে চাইছেন রমিজ। তিনি বলেন, ক্রিকেটারদের বলেছি ভয়ডরহীন ক্রিকেট খেলতে। এজন্য পাল্টাতে হবে মানসিকতাও।

সূত্র: ২৪ লাইভ নিউজ