The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

ফেসবুক লাইভে এসে ই-অরেঞ্জের সঙ্গে প্রধানমন্ত্রীকে জড়িয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার

ফেসবুক লাইভে এসে ই-অরেঞ্জের সঙ্গে প্রধানমন্ত্রীকে জড়িয়ে কটূক্তি, যুবক গ্রেপ্তার
ছবিঃ সংগৃহীত

কুষ্টিয়া সদরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।গ্রেপ্তারকৃত যুবক কুষ্টিয়া সদর উপজেলার কুমারগাড়া গ্রামের পূর্ব কারিগরপাড়ার খোকন আলীর ছেলে টিপু সুলতান ইব্রাহিম আকাশ (২৩)।

বুধবার (১৫ সেপ্টেম্বর) কুষ্টিয়া মডেল থানার পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে। এর আগে বিষয়টি সদর উপজেলার কুমারগাড়া পরামাণিকপাড়া এলাকার মৃত আব্দুল হাকিম প্রামাণিকের ছেলে এজাজুল হাকিমের নজরে এলে বাদী হয়ে তিনি ওই যুবকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) দিনগত রাত ১২টা ১৫ মিনিটে গ্রেপ্তারকৃত আকাশ তার নিজের ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে অনলাইন বিজনেস প্রতিষ্ঠান ই-অরেঞ্জের সঙ্গে সরকারের সংশ্লিষ্টতা আছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তিমূলক কথা বলেন।

পরে এ ঘটনায় প্রধানমন্ত্রীর সুনাম ক্ষুণ্ন করায় এলাকায় লোকজনের মধ্যে গভীর ক্ষোভের সঞ্চার হয়। বাদী এজাজুল হাকিমের নজরে এলে রাষ্ট্রের ভাবমূর্তি ক্ষুণ্ণ করাসহ অত্র এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি হওয়ার কথা বলে মামলা করা হয়।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম জানান, প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অপপ্রচার ছড়ানোর অভিযোগে আকাশকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার (১৬ সেপ্টেম্বর) তাকে কুষ্টিয়া আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আরও পড়ুন