The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

জন্মসনদে পাওয়া গেল নুসরাতের ছেলের বাবার নাম

জন্মসনদে পাওয়া গেল নুসরাতের ছেলের বাবার নাম
ছবি: সংগৃহীত

অভিনেত্রী নুসরাত জাহান মা হওয়ার পর থেকে অভিনন্দনের পাশাপাশি যে প্রশ্নের মুখোমুখি হচ্ছিলেন বারবার— সদ্যজাত সন্তানের বাবা কে?

নিখিল জৈনের সঙ্গে তার বিচ্ছেদ ঘটেছে অনেক আগেই। নিখিলও এই সন্তানের পিতৃত্ব দাবি করেননি।

সংসদ সদস্য হয়ে বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত হয়েও একই প্রশ্নের মুখোমুখি হয়েছে বারংবার। তবে সব প্রশ্নের জবাব বিভিন্নভাবে এড়িয়ে গেছেন তিনি। সম্প্রতি এক অনুষ্ঠানে এ নিয়ে প্রশ্ন করা হলে নুসরাত বলেন, ‘ছেলের বাবা জানে বাবা কে’!

এরই মধ্যে গুঞ্জন ওঠে প্রেমিক অভিনেতা যশ দাশগুপ্ত নুসরাতের ছেলের বাবা। ছেলের নাম ঈশান রাখায় সেই গুঞ্জনের পালে জোর হাওয়া বইতে থাকে। 

অবশেষে ছেলের পিতৃপরিচয় প্রকাশ্যে এলো। এ নিয়ে অভিনেত্রী সরাসরি মুখ না খুললেও  কলকাতা পৌরসভার ওয়েবসাইটে সেই তথ্য মিলেছে।

কলকাতা পৌরসভার ওয়েবসাইট দেখে ভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে, ছেলের নাম ঈশান জে দাশগুপ্ত। বাবার নামের পাশে লেখা দেবাশিস দাশগুপ্ত ওরফে যশ। তার নিচে মায়ের নামের পাশে লেখা নুসরাত জাহান রুহি।

নুসরাতের ছেলে ঈশানের জন্মসনদ। ছবি: সংগৃহীত

নুসরাত তার ছেলে ঈশানের জন্মসনদের জন্য যে তথ্য দিয়েছেন, তাতে বাবার নাম হিসেবে দেয়া হয়েছে যশের নাম। তা ছাড়া, বাবার পদবিই ব্যবহার করা হয়েছে ছেলের পদবি হিসেবে। এ নিয়ে তারকাযুগল প্রকাশ্যে এখনও কোনো কথা বলেননি।

গত শনিবার যশকে নিয়ে কোভিড ভ্যাকসিন নিতে এসে চিকিৎসক সুব্রত রায়চৌধুরীর কাছ থেকে পুত্রের জন্মসনদে বাবার নামের জায়গায় ফাঁকা রাখা নিয়ে আইনি জটিলতার তথ্য জেনে নেন নুসরাত।

এক বছর ধরে সন্তানের পিতৃপরিচয় নিয়ে বহু কটূক্তি, কটাক্ষ, কৌতূহলের মুখোমুখি হতে হয়েছে যশ-নুসরাতকে। নেটমাধ্যমে আকারে-ইঙ্গিতে অনেক কথাই বলতে চেয়েছেন নুসরাত কিন্তু পরিষ্কার কোনো তথ্য দেননি।

সম্প্রতি এক অনুষ্ঠানে এসে নুসরাত জানিয়েছিলেন, ছেলের বাবা কে সেটা বাবাই জানে। সেই খবর প্রকাশ পেল এবার।

অন্যদিকে যশ এর আগে একটি বিয়ে করেছিলেন। সেই ঘরে দশ বছরের একটি ছেলে রয়েছে।