The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • ভারী বৃষ্টিপাত ও বন্যায় মধুখালীর সবজি বাজারে আগুন সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​ মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ নানা আয়োজনে বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পদ্মায় হঠাৎ পানিবৃদ্ধিতে রাজবাড়ী শহর প্রতিরক্ষা বাঁধে আবারও ভাঙন রাজবাড়ীতে নির্মাণাধীন ভবনের ছাদ থেকে পড়ে রাজমিস্ত্রির মৃত্যু স্বরণকালের ভয়াবহ বন্যায় নীলফামারী-লালমনিরহাট যোগাযোগ বিচ্ছিন্ন কোয়ারিতে কয়লা উত্তোলন করতে গিয়ে সুনামগঞ্জে কিশোর নিহত
  • চীনে ৬.০ মাত্রার ভূমিকম্প, নিহত তিন

    চীনে ৬.০ মাত্রার ভূমিকম্প, নিহত তিন
    ছবি: সাউথ চায়না মর্নিং পোস্ট

    চীনের সিচুয়ান প্রদেশে শক্তিশালী ৬ দশমিক ০ মাত্রার ভূমিকম্পের আঘাতে কমপক্ষে তিনজনের মৃত্যু হয়েছে এবং কমপক্ষে ৬০ জন আহত হয়েছে। এরপর আরো কয়েক দফা ভূমিকম্প আঘাত হেনেছে চীনে।

    আজ বৃহস্পতিবার ভোর ৪টা ৩৩ নাগাদ ভূমিকম্পটি হয়। সিচুয়ানের এই ভূমিকম্পে তীব্রতা ১০ কিলোমিটার পর্যন্ত বিস্তার লাভ করেছে। খবর সাউথ চাইনা মর্নিং পোস্টের।

    জানা যায়, চংকিংয়ের বিস্তৃত মেগাসিটি থেকে প্রায় ১২০ কিলোমিটার দক্ষিণ-পশ্চিমে আঘাত হানে, যা তার আশেপাশের এলাকাসহ প্রায় ৩০ মিলিয়ন মানুষের বসবাস।

    চীনের উত্তর-পশ্চিমাঞ্চলের কিনঘাই প্রদেশ এবং দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ইউনান প্রদেশ ভূমিকম্প প্রবণ এলাকা হওয়ায় সেখানে প্রায়ই ভূমিকম্প আঘাত হানে।

    মার্কিন ভূতাত্ত্বিক জরিপ ভূমিকম্পের মাত্রা ৫ দশমিক ৪ জানালেও চীনের ভূমিকম্প নেটওয়ার্ক কেন্দ্রের তরফে জানানো হয়েছে ভূমিকম্পের মাত্রা ৬.০ ছিল। ১০ কিলোমিটার পর্যন্ত গভীরতায় পৌঁছায় এটি।

    চীনা একটি সংবাদ সংস্থা জানিয়েছে, লুঝো সিটি এলাকায় প্রশাসনের তরফ থেকে এই পরিস্থিতিতে জরুরি কর্মী পাঠানো হয়েছে। পরিস্থিতি খতিয়ে দেখা হচ্ছে বলেও জানানো হয়েছে। কর্মকর্তাদের ধারণা অল্প কিছু বাড়ি-ঘর ক্ষতিগ্রস্ত হয়ে থাকতে পারে।


    সর্বশেষ