The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • চিলমারীতে এক রাতেই তিস্তায় বিলীন ১৫ বাড়ি চিলমারীতে জেলের জালে ধরা পড়ল সাড়ে ১৫ কেজির বোয়াল মাছ বিএনপি সরকারের আমলে রেলের কোন উন্নয়ন হয়নি: রেলমন্ত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ভারী বৃষ্টিপাত ও বন্যায় মধুখালীর সবজি বাজারে আগুন সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​ মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ নানা আয়োজনে বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  • টিকা না নেওয়ায় ফ্রান্সে ৩ হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত

    টিকা না নেওয়ায় ফ্রান্সে ৩ হাজার স্বাস্থ্যকর্মী বরখাস্ত
    ছবি: ডেইলি সাবাহ

    নির্ধারিত সময়সীমার মধ্যে করোনার টিকা না নেওয়ার কারণে ফ্রান্সে কয়েক হাজার স্বাস্থ্যকর্মীকে বরখাস্ত করার খবর পাওয়া গেছে। বিনা বেতনে তাদের বরখাস্ত করা হয় বলে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে এক প্রতিবেদনে এখবর জানিয়েছে দ্যা গার্ডিয়ান।

    প্রতিবেদনে বলা হয়েছে, দেশটির স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরান জানিয়েছেন, বিভিন্ন স্বাস্থ্যকেন্দ্র ও ক্লিনিকে কর্মরত স্বাস্থ্যকর্মী যারা টিকা নেননি, এরকম তিন হাজার জনকে বুধবার নোটিস দেওয়া হয়। করোনা মহামারিতে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ফা্রন্সে ২৭ লাখ স্বাস্থ্যকর্মী কাজ করে যাচ্ছেন বলেও জানান তিনি।

    ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ গত জুলাই মাসে হাসপাতালের স্টাফ, নার্সিং হোমের অবসরপ্রাপ্ত কর্মী এবং ফায়ার সার্ভিস কর্মীদের আল্টিমেটাম দেন যে, ১৫ সেপ্টেম্বরের মধ্যে অন্তত এক ডোজ করোনার টিকা নিতে হবে। টিকা না নিলে শাস্তি হিসেবে বিনা বেতনে বরখাস্ত করার কড়া হুঁশিয়ারিও দেন তিনি।

    দেশটির জাতীয় স্বাস্থ্য সংস্থা গত সপ্তাহে ধারণা দেয় যে, হাসপাতালের ১২ শতাংশ স্টাফ এবং ৬ শতাংশ বেসরকারি চিকিৎসক এখনো টিকা নেননি।


    সর্বশেষ