The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

সাঁথিয়ায় পুকুরে বিষ প্রয়োগে ১ লাখ টাকার মাছ নিধন

সাঁথিয়ায় পুকুরে বিষ প্রয়োগে ১ লাখ টাকার মাছ নিধন

পাবনার সাঁথিয়ায় একটি পুকুরে বিষ প্রয়োগ করে লক্ষাধিক টাকার মাছ নিধনের অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে। বুধবার রাতের কোন এক সময় পৌরসভার নওয়ানী গ্রামে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় ভুক্তভোগী নাজমা বেগম বাদী হয়ে কয়েকজনের নাম উল্লেখ করে সাঁথিয়া থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন। নাজমা বেগমের প্রায় দেড় বিঘা পুকুরে বিষ প্রয়োগ করে মাছ মেরে ফেলেছে দুর্বৃত্তরা।  পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

নাজমা বেগম জানান, সপ্তাহ খানেক আগে তার বাড়ির পার্শ্ববর্তী এলাকায় জুয়া খেলার অপরাধে কয়েকজনকে আটক করে পুলিশ জেল হাজতে পাঠায়। তিনি বলেন, তারা মনে করেছে আমি থানায় খবর দেওয়ায় পুলিশ তাদের ধরে নিয়ে গেছে। এ কারণে জেল থেকে বের হয়ে ওই ব্যক্তিরা আমাকে দেখে নেওয়ার হুমকি দেয়। 

নাজমা বেগম আরও বলেন, বুধবার রাত সাড়ে ১২টার দিকে পুকুরে পানির শব্দ পেয়ে জানালা খুলতেই এলাকার লিটন, শাহীন, নুর আলম, শফিকুল, মঞ্জুকে পুকুরের আশপাশে ঘোরাফেরা করতে দেখি। তাদের আচরণ ছিল সন্দেহজনক।  সকালে ঘুম থেকে উঠে সারা পুকুরে মরা মাছ ভাসতে দেখি।

তিনি জানান, পুকুরে বিষ দেওয়ায় তার প্রায় পাঁচ লাখেরও বেশি টাকার ক্ষতি হয়েছে। তিনি এ ঘটনার বিচার দাবি করেন।

সাঁথিয়া থানার ওসি আসিফ মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম অভিযোগের সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


আরও পড়ুন