The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১

ভূমিহীন মুক্তিযোদ্ধাকে নিয়ে ফেসবুকে স্ট্যাটাস

হাতীবান্ধায় সেই মুক্তিযোদ্ধাকে জমি দিল প্রশাসন

হাতীবান্ধায় সেই মুক্তিযোদ্ধাকে জমি দিল প্রশাসন
ছবি: টিবিটি

হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি: লালমরিহাটের হাতীবান্ধায় ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হককে(৭০) নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আবেগঘন স্ট্যাটাস দেয় বীর মুক্তিযোদ্ধা সন্তান সহকারী শিক্ষক রোকনুজ্জামান সোহেল। আর সেই স্ট্যাটাস দেখে আমলে নিয়ে উপজেলা প্রসাশন ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক ও তার স্ত্রীকে ১৫শতক জমি দিয়েছেন। সেই জমিতে আবার ঘরও তৈরি করে দেওয়া হবে।

বৃহস্পতিবার দুপুর ২টার দিকে উপজেলা ভুমি অফিসে আনুষ্টানিকভাবে বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হকের হাতে জমির কাগজ তুলে দেয় লালমনিরহাট জেলা প্রশাসক (ডিসি) আবু জাফর।

এসময় আরও উপস্থিত ছিলেন হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন, সহকারী কমিশনার (ভূমি) সামিমা সুলতানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল প্রমুখ।

জানা গেছে, বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক জীবন যুদ্ধে একজন পরাজিত সৈনিক। তাঁর ভারতীয় তালিকা নং ৪৩৩৯৫, লালমুক্তিবার্তা নং ৩১৪০২০০৮০ ও বেসামরিক গেজেট নম্বর ৬৭৪। তার নিজের কোন জমি না থাকায় তিনি স্ত্রীকে নিয়ে রেল লাইনের ধারে বস্তিতে বসবাস করতেন।

এ বিষয়ে ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক বলেন, ইউএনও ও এসিল্যান্ডকে অসংখ্য ধন্যবাদ। দোআ করি আল্লাহ্ তাদের মঙ্গল করবেন।

এ বিষয়ে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের হাতীবান্ধা উপজেলা আহবায়ক রোকনুজ্জামান সোহেল বলেন, ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক চাচাকে নিয়ে স্ট্যাটাস স্ট্যাটাস দিয়ে ছিলাম। প্রশাসন বিষয়টি নজরে নিয়ে যে দৃষ্টি স্থাপন করলো। তার জন্য আমরা চীর কৃতজ্ঞ।

এ বিষয়ে হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিন বলেন, ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা মোজ্জাম্মেল হক ও তার স্ত্রীকে ১৫শতক জমি দেওয়া হলো। সেই জমিতে তাদের বাড়ি করে দেওয়া হবে।


আরও পড়ুন