The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা শুক্রবার, ২২ অক্টোবর ২০২১

কালুরঘাটে ঝুঁকিপূর্ণ এলপিজি অটোগ্যাস ফিলিং ষ্টেশন স্থাপন, এলাকাবাসীর অভিযোগ

কালুরঘাটে ঝুঁকিপূর্ণ এলপিজি অটোগ্যাস ফিলিং ষ্টেশন স্থাপন, এলাকাবাসীর অভিযোগ
ছবি: টিবিটি

কাজী আয়শা ফারজানা, বোয়ালখালী (চট্টগ্রাম) প্রতিনিধি: চট্টগ্রামের বোয়ালখালীর পূর্ব কালুঘাটে এলপিজি অটোগ্যাস ফিলিং ষ্টেশন স্থাপনের প্রতিবাদে এলাকাবাসী ক্ষোভ। জনজীবন ঝুঁকি ও দূর্ঘটনার আশংকায় বোয়ালখালী সহকারি কমিশনার (ভূমি)’র কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে,এশিয়াকম এনার্জি এন্ড টেকনোলজি লিমিটেড ডিলার শরাফত এন্ড ব্রাদার্স কালুরঘাটে এলপিজি গ্যাস মজুদকরণ ও বিক্রয়ের জন্য এলপিজি ট্যাংক স্থাপন করেছেন যা ঘনবসতিপূর্ণ এ এলাকার জন্য অত্যন্ত ঝুঁকিপূর্ণ।  এলপিজি গ্যাস ষ্টেশনের পিছনে বড় রিজার্ভ ট্যাংক স্থাপন করে তার সাথে কম্প্রেসারসহ পাইপ লাইন স্থাপন করেছে। এ এলপিজি রিজার্ভ ট্যাংকের কয়েক গজের মধ্যে মানুষের বসতবাড়ী এবং রান্নঘর। এটি বোয়ালখালীর সবচেয়ে ঘণবসতিপূর্ণ এলাকা। রিজার্ভ ট্যাংকটি ওইস্থানে থাকলে যেকোন সময় বড় ধরনের দূর্ঘনা ঘটার সম্ভাবনা রয়েছে। ফলে জনজীবন ঝুঁকির মধ্যে পড়তে পারে। ফলে জনমনে ক্ষোভের সৃষ্টি হয়েছে। যেকোন মুর্হূতে আইন শৃংখলা পরিস্থির অবনতি ঘটতে পারে।

এ ব্যাপারে এলাকাবাসী জানায়, ২০ সালের ১৭ মে এ এলপিজি রির্জাভ ট্যাংক স্থাপন বিরুদ্ধে এলাকাবাসী অভিযোগ দিলে  এলাবাসির অভিযোগের প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ব্যবস্থা গ্রহন করলে তারা এটা স্থাপন থেকে বিরত থাকেন। কিন্তু গত কয়েকদিন ধরে তারা আবার পূর্ণরায় তাদের কাজ শুরু করলে এলাকাবাসী বলেন, এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে সরেজমিনে তদন্ত করে দেখেছেন। এ বিষয়ে  ব্যবস্থা গ্রহনের জন্য আগামী কয়েকদিনের মধ্যে প্রতিবেদন দেয়া হবে। শরাফত এন্ড ব্রাদার্সের মালিক এরশাদ উল্লাহর সাথে তার মুঠোফোনে যোগাযোগ করা হলে সংযোগ পাওয়া যায়নি।


আরও পড়ুন