The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

চেক প্রজাতন্ত্রে ট্রেন দুর্ঘটনায় নিহত তিন, আহত অনেকে

চেক প্রজাতন্ত্রে ট্রেন দুর্ঘটনায় নিহত তিন, আহত অনেকে
ছবি: সংগৃহীত

জার্মানির মিউনিখ থেকে আসা চেক প্রজাতন্ত্রের একটি দ্রুতগামী ট্রেন দুর্ঘটনায় পড়েছে। বুধবার এ ঘটনায় অন্তত তিনজন নিহত হয়েছেন; আহত হয়েছেন ৩১ জনের বেশি। আরো ছয় জনের অবস্থা গুরুতর।

ডয়চে ভেলের প্রতিবেদনে বলা হয়েছে, নিহতরা দুই ট্রেনের চালক এবং এক নারী বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ঘটনাস্থল থেকে ভুক্তভোগীদের হাসপাতালে নিতে চারটি হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় অনেকে দুর্ঘটনার ছবি শেয়ার করেছেন, যেখানে উচ্চগতির একটি ট্রেনের চালকের ক্যাব ট্রেন লাইনের পাশে পড়ে থাকতে এবং জরুরি সেবাদাতা কর্মীদের কাজ করতে দেখা গেছে।

চেক প্রজাতন্ত্রের পুলিশ জানিয়েছে, জার্মান রেড ক্রস, বাভারিয়ার একটি অ্যাম্বুলেন্স সার্ভিস এবং দক্ষিণ জার্মানির শহর চেম-এর চিকিৎসকরা উদ্ধার তৎপরতায় সহায়তা করছে। জার্মান পুলিশও সহায়তার হাত বাড়িয়ে দিয়েছে।

স্থানীয় গণমাধ্যমে প্রকাশিত তথ্য অনুযায়ী, দুর্ঘটনাকবলিত ট্রেন দু'টির একটি ইএক্স৩৫১ এবং অন্যটি ওএস ৭৪০৬। দোমাজলিস এবং ব্লিজেহফ স্টেশন দু'টির মাঝে দুর্ঘটনা ঘটেছে। ইএক্স ৩৫১ হচ্ছে জার্মানির মিউনিখ এবং চেক প্রজাতন্ত্রের প্রাগের মধ্যে চলা একটি এক্সপ্রেস ট্রেন, অন্যদিকে ওএস ৭৪০৬ আঞ্চলিক রুটে চলা একটি ট্রেন।

বুধবার স্থানীয় সময় সকাল আটটায় দুর্ঘটনা ঘটে।

চেক পরিবহণমন্ত্রী কারেল হ্যাভলিসেক এই দুর্ঘটনার পেছনে মানুষের ভুলকে দায়ী করেছেন। এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘‘ইএক্স ৩৫১ ট্রেনটি স্টপ সিগনাল অমান্য করেছে... এবং একটি যাত্রীবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা খেয়েছে।'' পরিস্থিতি গুরুতর বলেও জানিয়েছেন তিনি।

পুলিশ জানিয়েছে, দুর্ঘটনাস্থলে তারা আর কোনো যাত্রী খুঁজছে না। 

 


সর্বশেষ