The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১

নতুন মুখ নিয়ে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ

নতুন মুখ নিয়ে রাতে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ
ছবি: টুইটার

লা লিগায় আজ বুধবার (২২ সেপ্টম্বর) রাতে মাঠে নামছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। রাত ২টায় ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে তাদের প্রতিপক্ষ মায়োর্কা। এই ম্যাচে অভিষেক হতে পারে রিয়াল মদ্রিদের একাডেমি কাস্তিয়ার তরুণ সের্হিও সান্তোসের।

মায়োর্কার বিপক্ষে ম্যাচে রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি দলে ডেকেছেন সান্তোসকে। দানি কার্ভাহাল, ফেরল্যান্ড মেন্ডি না থাকায় রক্ষণভাগে সান্তোসকে খেলানোর চিন্তা করছেন রিয়াল বস। এ ম্যাচে তার অভিষেক হলে লুকাস ভাসকেসের সঙ্গে রক্ষণ সামলাবেন সান্তোস।

মায়োর্কার বিপক্ষে রিয়াল কোচ দলে পাচ্ছেন না টনি ক্রুস, গ্যারেথ বেল ও দানি সেবায়োসকে। ফলে বাধ্য হয়েই 'বি' দলের দিকে হাত বাড়াতে হচ্ছে আনচেলোত্তিকে। ফলস্বরূপ এই ম্যাচের দলে আছেন কাস্তিয়ার আরেক খেলোয়াড় মিগুয়েল গুতিয়েরেজ। এরইমধ্যে রিয়াল মাদ্রিদ মূল দলের হয়ে দুটি ম্যাচ খেলে ফেলেছেন তিনি। মায়োর্কার বিপক্ষে দেখা যেতে পারে তাকেও।

সর্বশেষ ম্যাচে রিয়াল মাদ্রিদ ভ্যালেন্সিয়াকে হারিয়েছে ২-১ গোলে। গত কয়েক মৌসুম ধরে অনবরত সমালোচনার শিকার ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র অগ্রণী ভূমিকা রাখেন দলের জয়ে। পিছিয়ে পড়ার পর ভিনিসিয়ুস গোল করে দলকে সমতায় ফেরান। এরপর করিম বেনজেমার গোলে সহায়তাও করেন, ম্যাচ শেষে নায়ক ২০ বছর বয়সী তারকাই।

উল্লেখ্য, এখন পর্যন্ত ৫ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে সবার শীর্ষে রয়েছে রিয়াল মাদ্রিদ। সমানসংখ্যক ম্যাচে ভ্যালেন্সিয়া ১০ পয়েন্ট নিয়ে আছে তৃতীয় স্থানে। ১১ পয়েন্ট নিয়ে দুই নম্বরে রয়েছে অ্যাতলেতিকো মাদ্রিদ।

রিয়াল মাদ্রিদ স্কোয়াড

গোলরক্ষক: থিবো কর্তোয়া, আন্দ্রেই লুনিন ও টনি ফুইদিয়াস।

ডিফেন্ডার: এডার মিলিতাও, ডেভিড আলাবা, হেসুস ভায়েহো, নাচো ফার্নান্দেজ, লুকাস ভাসকেজ, মিগুয়েল গুতিয়েরেজ ও সের্হিও সান্তোস।

মিডফিল্ডার: লুকা মদ্রিচ, ক্যাসেমিরো, ফেদে ভালভার্দে, এদুয়ার্দো কামাভিনিয়া ও অ্যান্তোনিও ব্ল্যাঙ্কো।

ফরোয়ার্ড: এডেন হ্যাজার্ড, করিম বেনজেমা, মার্কো অ্যাসেনসিও, লুকা ইয়োভিচ, ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো গোয়েস ও মারিয়ানো দিয়াজ।