The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

ফোর্বসের তালিকায় মেসিকে পেছনে ফেললো রোনালদো

ফোর্বসের তালিকায় মেসিকে পেছনে ফেললো রোনালদো
ক্রিশ্চিয়ানো রোনালদো ও লিওনেল মেসি। ছবি: স্কাই স্পোর্টস

মাঠের লড়াই কিংবা পুরস্কারের মঞ্চ- গত দেড় দশক ধরে যে দুটো নাম সবার প্রথমে আসে তা হলো ক্রিশ্চিয়ানো রোনালদো নাকি লিওনেল মেসি। এই দুইয়ের দ্বৈরথ খেলার মাঠ ছাড়িয়ে এবার ধন-সম্পদের হিসেবেও চলে এসেছে। সেখানে এবার মেসি তো পরের বার সিআরসেভেন খ্যাত রোনালদো।

এবার দেখা যাচ্ছে, যুক্তরাষ্ট্রের সাময়িকী ফোর্বসের প্রকাশিত সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারের তালিকায় মেসিকে পেছনে ফেলে শীর্ষে অবস্থান করছেন রিয়াল মাদ্রিদের সাবেক তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো।

য়্যুভেন্তুস ছেড়ে গত মাসের শেষদিকে ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দিয়েছেন রোনালদো। মৌসুম শেষে ১২৫ মিলিয়ন ডলার আয় করবেন তিনি, যা বাংলাদেশি মুদ্রায় ১ হাজার কোটি টাকার বেশি। রেড ডেভিলদের কাছ থেকে ৭০ মিলিয়ন ডলারের পাশাপাশি বাণিজ্যিক চুক্তি থেকে ৫৫ মিলিয়ন ডলার পাবেন এই পর্তুগীজ ফুটবলার।

অন্যদিকে, মৌসুম শেষে মেসির ব্যাংক অ্যাকাউন্টে যোগ হবে ১১০ মিলিয়ন ডলার। প্যারিস সেন্ট জার্মেই, পিএসজি থেকে বেতন-বোনাস বাবদ ৭৫ মিলিয়ন ডলার এবং বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে করা চুক্তি থেকে ৩৫ মিলিয়ন ডলার পাবেন ছয়বারের ব্যালন ডি অর জয়ী খেলোয়াড়।

সর্বোচ্চ আয় করা ফুটবলারদের মধ্যে রোনালদো এবং মেসির পরেই আছেন নেইমার জুনিয়র ও কিলিয়ান এমবাপ্পে। প্যারিস সেন্ট জার্মেইয়ের এই দুই তারকার আয় হবে যথাক্রমে ৯৫ মিলিয়ন ডলার ও ৪৩ মিলিয়ন ডলার।