The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

একীভূত হচ্ছে ‘সনি পিকচার্স’ ও ‘জি এন্টারটেইনমেন্ট’

একীভূত হচ্ছে ‘সনি পিকচার্স’ ও ‘জি এন্টারটেইনমেন্ট’
ফাইল ছবি

ভারতীয় মিডিয়ার দুই বড় সংস্থা সনি পিকচার্স নেটওয়ার্ক ইন্ডিয়ার সঙ্গে মিশে যাচ্ছে জি এন্টারটেনমেন্ট এন্টারপ্রাইজেস লিমিটেড।

বুধবারই জি-এর পক্ষ থেকে একথা জানানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যসূত্রে জানা যাচ্ছে, এই সংযুক্তির পরই  নতুন সংস্থায় সনি ১৫৭ কোটি ডলার বিনিয়োগ করতে চলেছে। যার ফলে ৫২.৯৩ শতাংশ শেয়ার থাকতে চলেছে সনির হাতে এবং জি-এর হাতে থাকবে ৪৭.০৭ শতাংশ শেয়ার। তবে সংস্থার মালিকানা থাকবে সোনির হাতে।

টেলিভিশন সম্প্রচার এবং ডিজিটাল মাধ্যমে ‘জি টিভি’ নামে পরিচিত এ কোম্পানির প্রধান নির্বাহী পুনিত গোয়েঙ্কাকে পরিচালনা পর্ষদ থেকে অপসারণসহ ব্যবস্থাপনায় রদবদলের জন্য চাপ দিচ্ছিল শীর্ষ বিনিয়োগকারীরা।

পুঁজিবাজারে ‘জি এন্টারটেইনমেন্টের’ জমা দেওয়া নথি অনুযায়ী সনি পিকচার্সের সঙ্গে নন-বাইন্ডিং চুক্তির মাধ্যমে তাদের নেটওয়ার্ক, ডিজিটাল অ্যাসেট, প্রোডাকশন অপারেশন্স এবং প্রোগ্রামের সংগ্রহশালা একীভূত হচ্ছে।

প্রস্তাবিত চুক্তি অনুযায়ী, কোম্পানির ৪৭ দশমিক শূন্য ৭ শতাংশের অংশীদার হবেন জি এন্টারটেইনমেন্টের শেয়ারধারীরা। বাকি অংশের মালিক থাকবেন সনি ইন্ডিয়ার অংশীদাররা।

দু কোম্পানি নিজেদের প্রস্তুতি শেষ করে নির্দিষ্ট একটি চুক্তিতে পৌঁছানোর জন্য ৯০ দিন সময় পাবে বলে ওই চুক্তিতে উল্লেখ করা হয়েছে।

একীভূত কোম্পানি হিসেবে তারা পুঁজিবাজারে তালিকাভূক্ত হবে এবং পুনিত গোয়েঙ্কা কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তার পদে থাকবেন বলে রয়টার্সের প্রতিবেদনে জানানো হয়।

‘জি এন্টারটেনইমেন্ট’ জানিয়েছে, একীভূত হওয়ার এই প্রস্তাব শেয়ারধারীদের কাছে অনুমোদনের জন্য পাঠানো হবে।