The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

প্রেমে সহায়তা করায় গলায় টায়ার ঝুলিয়ে নাচানো হলো নাবালিকাকে

প্রেমে সহায়তা করায় গলায় টায়ার ঝুলিয়ে নাচানো হলো নাবালিকাকে
ছবি: সংগৃহীত

গলায় ঝোলানো গাড়ির ভারী টায়ার। সেই সাথে মার। ওই অবস্থাতেই নাচতে বাধ্য করা হচ্ছে প্রেমিক-প্রেমিকাকে। একইভাবে নিগ্রহের শিকার হচ্ছে এক নাবালিকাও। সম্প্রতি ভারতের মধ্যপ্রদেশের ধার জেলার কুন্দি গ্রামের এমনই ঘটনা ঘটেছে।

আনন্দবাজার পত্রিকায় প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, গত ১২ সেপ্টেম্বরের ওই ঘটনার ভিডিও প্রকাশ্যে আসার পরে পাঁচ জন গ্রামবাসীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে গান্ধওয়ানি থানার পুলিশ। তাদের মধ্যে তিন অভিযুক্তকে গ্রেফতারও করা হয়েছে।

স্থানীয় সূত্রের খবর, গত ১০ জুলাই গ্রামের এক তরুণী গোপনে বাড়ি ছেড়ে তার প্রেমিক গোবিন্দের সাথে গুজরাটে চলে গিয়েছিলেন। অভিযোগ, ওই নাবালিকা তাকে পালিয়ে যেতে সাহায্য করেছিলেন। সেই অপরাধেই এমন শাস্তি।

সম্প্রতি ওই তরুণী তার প্রেমিকের সাথে গ্রামে ফিরে এসেছিলেন। এরপর তরুণীর পরিবারের সদস্যেরা ঘটনার কথা জানতে পেরে গ্রামবাসীদের একাংশকে নিয়ে তাদের উপর চড়াও হয়। মারধরের পাশাপাশি গলায় টায়ার ঝুলিয়ে তাদের নাচতে বাধ্য করা হয়। নিগ্রহের শিকার হয় ওই নাবালিকাও।

পুলিশ জানিয়েছে, ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারার পাশাপাশি, নাবালিকাকে নিগ্রহের অভিযোগে মামলা দায়ের করা হয়েছে পাঁচ জনের বিরুদ্ধে।