The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বুধবার, ২০ অক্টোবর ২০২১

ইসলামোফোবিয়া করোনাভাইরাসের মতোই বিপজ্জনক : এরদোগান

ইসলামোফোবিয়া করোনাভাইরাসের মতোই বিপজ্জনক : এরদোগান
ফাইল-ছবি

আমেরিকান ন্যাশনাল স্টিয়ারিং কমিটি আয়োজিত এক অনুষ্ঠানে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোগান মন্তব্য করেছেন, ইসলামোফোবিয়া করোনাভাইরাসের মতোই বিপজ্জনক ।  -বায়ানেট

এরদোগান জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৬তম অধিবেশনে যোগ দিতে বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে রয়েছেন। এই অধিবেশনের আগে যেখানে বিশ্ব নেতারা তাদের বার্ষিক ভাষণ দেবেন, প্রেসিডেন্ট এরদোগান তুর্কি আমেরিকান ন্যাশনাল স্টিয়ারিং কমিটি (টিএএসসি) আয়োজিত এক সমাবেশে ভাষণ দেন।

দেশটির সরকারি বার্তা সংস্থা আনাদোলু এজেন্সি (এএ) "এ ফায়ার ওয়ার্ল্ড ইজ পসিবল" ইভেন্টে অংশ নিয়েছে, যা তার সাম্প্রতিক বইয়ের শিরোনাম। এসময় এরদোগান বলেন, তুরস্ক ইসলামোফোবিয়ার বিরুদ্ধে লড়াইয়ে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে অগ্রণী ভূমিকা নিচ্ছে। তিনি বলেন, আমরা আরও মারাত্মক এবং ছদ্মবেশী ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি। এই ভাইরাস, যা করোনাভাইরাসের মতো বিপজ্জনক, তাকে বলা হয় ইসলামোফোবিয়া।

তিনি বলেন, এই ভাইরাসগুলো এমন দেশগুলোতে খুব দ্রুত ছড়িয়ে পড়ছে। যাদেরকে বছরের পর বছর ধরে গণতন্ত্র এবং স্বাধীনতার গহ্বর হিসাবে চিত্রিত করা হয়েছে। এরদোগান আরও উল্লেখ করেছেন যে, ইসলামোফোবিয়া একটি প্রবণতায় পরিণত হয়েছে, যা মুসলমানদের দৈনন্দিন জীবন ব্যাহত করে এবং সামাজিক শান্তি হুমকির মুখে ফেলে।