The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

ফেসবুকে ভাইরাল হওয়া বক্তব্যের ব্যাখ্যা দিলেন গাজীপুর সিটি মেয়র

অন্যদিকে মহাসড়ক অবরোধ অগ্নিসংযোগ অব্যহত
ফেসবুকে ভাইরাল হওয়া বক্তব্যের ব্যাখ্যা দিলেন গাজীপুর সিটি মেয়র
ছবি: সংগৃহীত

শামসুল হক ভূঁইয়া, গাজীপুর প্রতিনিধি: গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলমের একটি বক্তব্য ফেসবুকে ভাইরাল হওয়ার বিষয়টি ব্যাখ্য করেছেন মেয়র জাহাঙ্গীর আলম।

বৃহস্পতিবার তার নিজের ফেসবুক পেইজ থেকে প্রচার হওয়া ওই বক্তব্যে মেয়র বলেন, গত দুইদিন ধরে ফেসবুক ও ইউটিউব প্রচার মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এবং আমার নাম সেখানে জড়িয়ে বিভিন্ন ধরণের মিথ্যা, বানোয়াট কথা তারা ছেড়েছে। আমার এবং আমাদের বিশেষ করে বাংলাদেশ আওয়ামীলীগের মাননীয় মন্ত্রী, সংসদ সদস্য, আওয়ামীলীগের সভাপতি এবং বিভিন্ন গোয়েন্দা সংস্থার নাম ধারণ করে আমাকে কিভাবে ছোট করা যায় প্রশ্নবিদ্ধ করা যায় সে কৌশল হিসেবে প্রতিপক্ষরা আমার বিভিন্ন  কথা এডিট করে, নকল করে ইউটিউব ও ফেসবুকে তারা ছেড়েছে। সেজন্য আমি দুঃখের সাথে জানাচ্ছি, এ ধরণের অপকর্মের সাথে যারা জড়িত তারা মাননীয় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনা, দেশ এবং আমাদের গাজীপুরের উন্নয়ন চায় না। মাননীয় প্রধানমন্ত্রী গাজীপুরের সকল উন্নয়নমূলক কাজে অর্থ দিয়ে সহযোগীতা করছেন। সে মূহুর্তে সরকারকে, আমাকে, আওয়ামীলীগকে এবং আমাদের নেতৃত্বকে বিভিন্ন ভাবে অপজিট পার্টির কাছে প্রশ্ন তৈরী করে দেয়ার জন্য তারা বিভিন্ন অপকৌশল তৈরী করেছে। যারা এ জঘন্য কাজ করেছে তার জন্য আমি তীব্র নিন্দা জানাই। 

তিনি আরো বলেন, আমার অস্তিত্ব আমার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার প্রতি শ্রদ্ধা এবং ভালবাসা তাঁর নাম শুনে তাঁর ছবি দেখে আমি আমার জাতির পিতাকে অনুসরণ করে দেখে বুঝে ছাত্র জীবন থেকে বাংলাদেশ ছাত্রলীগ শুরু করি। এরপর মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা আমাকে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং গাজীপুর সিটি কর্পোরেশনের নির্বাচন করার জন্য দোয়া দিয়েছেন। গাজীপুরের সকল মানুষ এবং বাংলাদেশ আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের সহযোগীতায় আমি মেয়র নির্বাচিত হয়েছি। 

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী হাজার হাজার কোটি টাকা দিয়ে গাজীপুরকে শহর করার জন্য সহযোগীতা করছেন। গাজীপুরের এ উন্নয়ন যেন ক্ষতিগ্রস্থ হয় সেজন্য একটি অপমহল বিরোধী দলের উষ্কানী পায়তারার মধ্যে পড়ে আমাদের শহর এবং আমাদের আওয়ামীলীগকে ক্ষতিগ্রস্থ করার চেষ্টা করছে। তারা আমার অস্তিত্ব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম নিয়ে বিভিন্ন ধরণের মিথ্যাচার করছে। সে জন্য আমি আবারো তীব্র নিন্দা জানাই। যারা এ অন্যায় কাজ করেছে আমি আইনের সহযোগিতা নিয়ে বিজ্ঞ আইনজীবীদের পরামর্শ নিয়ে আইনগত ব্যবস্থা নেব।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী এবং আমাদের স্থানীয় নেতৃবৃন্দ সকলের সহযোগীতায় একটি পরিকল্পিত শহর করতে চাই। যারা অপপ্রচারকারী, ফেসবুকে মিথ্যা কথা ও গুজব ছড়াচ্ছে তাদের অনুরোধ করবো দয়া করে এগুলো ডিলিড করে দেন। মিথ্যা অপবাদ না দিয়ে আসুন আমরা সকলে মিলে কাজ করি। এখন কাজের সময়। আমাদের সকলের দায়িত্ব হচ্ছে দেশ ও আমাদের নগরকে সমৃদ্ধ করা । বঙ্গবন্ধুর সোনার বাংলা মাননীয় প্রধানমন্ত্রীর মাধ্যমে বাস্তবায়ন করতে চাই। 

অপরদিকে আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের একটি অংশ গাজীপুর টঙ্গীর বিভিন্নস্থানে সড়ক ও রেললাইন অবরোধ করে বিক্ষোভ মিছিল ও অগ্নিসংযোগ করেছে। এতে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে ও টঙ্গী হয়ে রেলরুটে যাতায়াতকারীরা ঘন্টার পর ঘন্টা চরম দূভোর্গে পড়েন।  এতে করে গাজীপুর মহানগর আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের মধ্যে চরম বিরোধ ও দ্বিধাবিভক্ত হয়ে পড়েছে।


আরও পড়ুন