The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

১৪৪০ নারী চালক তৈরি হচ্ছে দেশে

১৪৪০ নারী চালক তৈরি হচ্ছে দেশে
দেশের ১ম নারী ড্রাইভার মিলি খানম। ছবি: সংগৃহীত

নারীর অর্থনৈতিক সক্ষমতা অর্জন ও ক্ষমতায়নের লক্ষ্যে সাত বিভাগীয় শহরের আট কেন্দ্রে এক হাজার ৪৪০ জন নারী চালক তৈরির পরিকল্পনা গ্রহণ করা হয়েছে। বৃহস্পতিবার রাতে রাজধানীর ইস্কাটনে মহিলাবিষয়ক অধিদফতরের সম্মেলন কক্ষে এ বিষয়ে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের সাথে সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে মহিলাবিষয়ক অধিদফতর কর্তৃপক্ষ।

মহিলাবিষয়ক অধিদফতরের মহাপরিচালক রাম চন্দ্র দাস ও বাংলাদেশ সড়ক পরিবহন কর্পোরেশনের (বিআরটিসির) চেয়ারম্যান মো: তাজুল ইসলাম সমঝোতা স্মারকে নিজ নিজ পক্ষে স্বাক্ষর করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, আগামী দেড় বছরে মহিলাবিষয়ক অধিদফতরের উপজেলা পর্যায়ে আয়বর্ধক প্রকল্পের মাধ্যমে সাতটি বিভাগীয় শহর ও পাবনা জেলায় নারীদের মোটর ড্রাইভিং ও বেসিক মেইন্টেইন্স বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। ৩০ জন করে ছয়টি ব্যাচে মোট এক হাজার ৪৪০ জনকে প্রশিক্ষণের আওতায় আনা হবে। পরে প্রশিক্ষণপ্রাপ্তদের বাংলা ও ইংরেজি দুই ভাষায়ই সনদ প্রদান করা হবে।

সমঝোতা স্মারক অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মহিলাবিষয়ক অধিদফতরের আইজিএ প্রকল্প পরিচালক মো: তরিকুল ইসলাম, পরিচালক মনোয়ারা ইশরাত ও বিআরটিসির পরিচালক কর্নেল মো: জাহিদ হোসেন ও জেনারেল ম্যানেজার মেজর মো: মোক্তারুজ্জামান।

সূত্র: বাসস।


আরও পড়ুন