The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • চিলমারীতে এক রাতেই তিস্তায় বিলীন ১৫ বাড়ি চিলমারীতে জেলের জালে ধরা পড়ল সাড়ে ১৫ কেজির বোয়াল মাছ বিএনপি সরকারের আমলে রেলের কোন উন্নয়ন হয়নি: রেলমন্ত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ভারী বৃষ্টিপাত ও বন্যায় মধুখালীর সবজি বাজারে আগুন সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​ মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ নানা আয়োজনে বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত
  • জাতিসংঘ মহাসচিব ও নেদারল্যান্ডের রানির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক

    জাতিসংঘ মহাসচিব ও নেদারল্যান্ডের রানির সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক
    নিউইয়র্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে নেদারল্যান্ডের রানির সাক্ষাৎ। ছবি: সংগৃহীত

    জাতিসংঘ সাধারণ পরিষদে যোগ দেওয়ার পাশাপাশি দ্বিপক্ষীয় নেতৃবৃন্দের সঙ্গেও একাধিক বৈঠক করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) নিউ ইয়র্কে তিনি নেদারল্যান্ডের রানি ম্যাক্সিমা, ভিয়েতনামের প্রেসিডেন্ট নগুয়েন জুয়ান পাক, মালদ্বীপের রাষ্ট্রপতি ইবরাহিম মোহামেদ সোলিহ ও জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে বৈঠক করেন।

    বৃহস্পতিবার সকালে শেখ হাসিনার সঙ্গে হোটেল লোটে নিউ ইয়র্ক প্যালেসে নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমা সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন ও প্রধানমন্ত্রীর আইটি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় উপস্থিত ছিলেন।

    পরে দুপুরে জাতিসংঘ সদর দফতরে ভিয়েতনামের রাষ্ট্রপতি নগুয়েন জুয়ানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী। 

    অপরদিকে, ভিয়েতনামের রাষ্ট্রপতি নগুয়েন জুয়ানের সঙ্গে দুপুরে জাতিসংঘ সদরদপ্তরে সৌজন্য সাক্ষাৎ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়া মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম সোলিহর সঙ্গে একই দিন দুপুরে জাতিসংঘ সদরদপ্তরে প্রধানমন্ত্রীর সৌজন্য সাক্ষাৎ হয়। চলতি বছরের মার্চে বাংলাদেশ সফর করেছিলেন মালদ্বীপের প্রেসিডেন্ট।

    এ ছাড়া জাতিসংঘ সদরদপ্তরে বৈশ্বিক এ সংস্থাটির মহাসচিব অ্যান্তোনিও গুতেরেসের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সৌজন্য সাক্ষাৎ হয়। এ সময় বাংলাদেশের বিস্ময়কর উন্নয়ন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বলিষ্ঠ ও দূরদর্শী নেতৃত্বের উচ্ছ্বসিত প্রশংসা করেন জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।


    সর্বশেষ