The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

বিশ্বে করোনা কেড়ে নিল আরও ১০ হাজার প্রাণ

বিশ্বে করোনা কেড়ে নিল আরও ১০ হাজার প্রাণ
ফাইল-ছবি

বিশ্বব্যাপী তাণ্ডব চালানো মহামারির কবলে এখনো পৃথিবী। এ ভাইরাসের টিকা আবিষ্কার, এমনকি প্রয়োগ শুরু হলেও আতঙ্ক এখনো কাটেনি। গত ২৪ ঘণ্টায় অদৃশ্য এ বিষে বিশ্বে আরও ১০ হাজার ৯২ জন মারা গেছে।

 এর মধ্যে যুক্তরাষ্ট্রেই মারা গেছেন ৩ হাজারের বেশি মানুষ। একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ৫ লাখ ২৮ হাজার ৫১৯ জন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় পরিসংখ্যান-ভিত্তিক আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৭ লাখ ৪২ হাজার ৭৬১ জনের। আর মোট আক্রান্ত হয়েছে ২৩ কোটি ১৩ লাখ ৯৭ হাজার ২৬৪ জন। এর মধ্যে করোনা থেকে সেরে উঠেছেন ২০ কোটি ৮০ লাখ ৮২ হাজার ১০২ জন। এখন পর্যন্ত করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪ কোটি ৩৫ লাখ ৩২ হাজার ৪৯১ জন। এর মধ্যে মারা গেছেন ৭ লাখ ২ হাজার ৯৭৮ জন।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) সকালে মৃত্যুর এ সংখ্যা ছিল ৬ লাখ ৯৯ হাজার ৭৪৮ জন। তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৯৪ হাজার ৮০৩ জনের। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ৪৬ হাজার ৩৯৯ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা ল্যাটিন আমেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ১৩ লাখ ৮ হাজার ১৭৮ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯৩ হাজার ১৮ জন মারা গেছেন। তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ইরান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।