The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

শেষ সময়ে নাটকের পরও হারলো ইউনাইটেড

শেষ সময়ে নাটকের পরও হারলো ইউনাইটেড
ছবি: সংগৃহীত

দলের সবচেয়ে বড় তারকা ক্রিস্তিয়ানো রোনালদো থাকলেন নিজের ছায়া হয়ে। তার সতীর্থরাও পারলেন না আলো ছড়াতে। উল্টো অন্তিম মুহূর্তে পেনাল্টি মিস করলেন ব্রুনো ফের্নান্দেস। তাদের মাঠ থেকে দারুণ জয় নিয়ে ফিরল অ্যাস্টন ভিলা।  

ওল্ড ট্র্যাফোর্ডে শনিবার স্থানীয় সময় দুপুরের ম্যাচে ১-০ গোলে হেরেছে উলে গুনার সোলশারের দল।

ম্যাচে গোলের উদ্দেশ্যে মোট ২৮টি শট নিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড, যার মধ্যে গোলমুখে ছিল ৪টি। কিন্তু কোনোটাই পরাস্ত করতে পারেনি অ্যাস্টন ভিলার আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে। মূলত কোপা আমেরিকাজয়ী এই আর্জেন্টাইন গোলরক্ষকের দৃঢ়তার কাছেই হার মেনেছেন রোনালদোরা।  

ম্যানইউ অবশ্য যোগ করা সময়ে একটি পেনাল্টি উপহার পেয়েছিল। কিন্তু দলে ক্রিস্টিয়ানো রোনালদো থাকতে শট নেন তার স্বদেশী ‘পেনাল্টি স্পেশালিস্ট’ ব্রুনো ফার্নান্দেজ। আর সবাইকে অবাক করে দিয়ে এই পর্তুগিজ মিডফিল্ডার পেনাল্টি মিস করে বসেন। আর তাতেই ওল্ড ট্র্যাফোর্ডে দীর্ঘ ১২ বছরে প্রথম জয়ের স্বাদ পেল অ্যাস্টন ভিলা।  

নির্ধারিত সময়ের ৮৮তম মিনিটে কোর্টনি হাউসের গোলে এগিয়ে যায় অ্যাস্টন ভিলা। লুইজের দারুণ সেট পিসে বল পৌঁছায় ইউনাইটেডের ছয় গজ বক্স। সেখানে আগেই অবস্থান নেওয়া হাউস দারুণ দক্ষতায় বল জালে জড়িয়ে দেন।  

কিন্তু যোগ করা সময়ে এই হাউস আবার হিরো থেকে জিরো হওয়ার মতো কাজ করে বসেন। ফার্নান্দেজের বুলেট গতির ক্রস তার হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। কিন্তু সুযোগ কাজে লাগাতে পারেননি পর্তুগিজ মিডফিল্ডার। তার শটে বল বারের উপর দিয়ে বাইরে চলে যায়।

এই হারে চলতি প্রিমিয়ার লিগ মৌসুমে ইউনাইটেডের অপরাজিত থাকার দৌড় থামলো। আর ওয়েস্ট হ্যামের কাছে হেরে বিদায় নেওয়াসহ এটা ওলে গানার সুলশারের দলের টানা দ্বিতীয় হার। দুই ম্যাচেই কোনো গোল করতে পারেনি রেড ডেভিলরা।  

অবশ্য শেষদিকে ভিলা আরও দুটি দারুণ সুযোগ নষ্ট না করলে আজকের ম্যাচে আরও বড় ব্যবধানে হারতে পারতো স্বাগতিকরা। তবে অ্যাস্টন ভিলার গোলরক্ষক মার্তিনেসের দুর্দান্ত কিছু সেভের কথা মনে থাকবে ইউনাইটেডভক্তদের। বিশেষ করে হ্যারি ম্যাগুইরের হেড দারুণ দক্ষতায় ঠেকান তিনি। এরপর ফরাসি মিডফিল্ডার পল পগবার শট আবার অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।