The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার অনুদান দিল ডেনমার্ক

ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার অনুদান দিল ডেনমার্ক
ছবি: সংগৃহীত

ফিলিস্তিনকে ৭২ মিলিয়ন ডলার সাহায্য পাঠিয়েছে ডেনমার্ক। মিডল ইস্ট মনিটরের খবরে বলা হয়েছে, স্বাধীনতা অর্জনে ফিলিস্তিনের চেষ্টাকে সমর্থন জানাতেই এই সাহায্য পাঠানো হয়েছে। এই অর্থ ব্যয় করা হবে স্থানীয় সরকার পরিচালনা ও কৃষিসহ বেশ কিছু খাতে।

রামাল্লায় ফিলিস্তিনের অর্থমন্ত্রী শুকরি বিশারা এবং ডেনমার্কের প্রতিনিধি কেতিল কার্লসেন এই অর্থ সাহায্য গ্রহণের বিষয়টি চূড়ান্ত করেন। সেখানে উপস্থিত ছিলেন ফিলিস্তিনের প্রধানমন্ত্রী মোহাম্মদ শাতিয়াহ।

ফিলিস্তিন ও ডেনমার্কের প্রতিনিধিরা। ছবি: সংগৃহীত

ডেনমার্কের সাহায্যের প্রশংসা করে ফিলিস্তিনের প্রধানমন্ত্রী বলেন, তাদের সহযোগিতা এটিই প্রথম নয়। ফিলিস্তিনে শান্তি, সুবিচার ও উন্নয়নে এই অর্থ ব্যয় করা হবে। দু’দেশের মধ্যেকার সম্পর্ক নিয়ে আমরা কৃতজ্ঞ।

ফিলিস্তিনের দরিদ্রতা, বেকারত্ব দূর করা এবং প্রতিষ্ঠান গড়ে তোলা হবে উল্লেখ করে তিনি বলেন, এই সাহায্যে ফিলিস্তিনি অর্থনীতির উন্নতি ঘটবে। যা ঔপনিবেশিক নির্ভরতা কাটিয়ে উঠতে সহায়তা করবে।

সাহায্য হস্তান্তর বিষয়ক নথিতে সই করার পর ডেনমার্কের প্রতিনিধি কার্লসেন বলেন, ফিলিস্তিনকে আগামী ৫ বছরে ১৫৪ মিলিয়ন মার্কিন ডলার দেয়া হবে। এসব অর্থ দেশটির উন্নয়নে ভূমিকা রাখবে বলে বিশ্বাস করেন তারা।