The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

ভবদহ অঞ্চলে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে ডেল্টা প্ল্যানের আওতায় টেকসই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন

ভবদহ অঞ্চলে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে ডেল্টা প্ল্যানের আওতায় টেকসই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন

শহিদ জয়, যশোর প্রতিনিধি: পানি সম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব পদ মর্যাদায় চীফ ইনোভেশন অফিসার আজাদুর রহমান মল্লিক বলেছেন, যশোরের ভবদহ অঞ্চলে স্থায়ীভাবে জলাবদ্ধতা নিরসনে ডেল্টা প্ল্যানের আওতায় টেকসই উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করা হবে। স্থায়ী সমাধানের জন্য নতুন পরিকল্পনা বাস্তবায়ন করা হবে। আপাতত টিআরএম প্রকল্প চালু থাকবে। সেই সাথে পাম্প মেশিন দিয়ে পানি নিষ্কাশনের কাজও চলবে। সাধারণ মানুষের সুবিধার্থে যেসব পরিকল্পনা বাস্তবায়ন করা প্রয়োজন সেইসব পরিকল্পনা গ্রহণ করা হবে।

শনিবার (২৫ সেপ্টেম্বর) যশোর কালেক্টরেট সভাকক্ষে ‘ভবদহ এলাকার জলাবদ্ধতা নিরসনে উদ্ভাবনী উদ্যোগ’ বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে এ কথা বলেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রফিকুল হাসানের সভাপতিত্বে তিনি বলেন, সাধারণ জনগণের জন্য সুবিধার জন্য ভবদহ অঞ্চলের জনপ্রতিনিধিদের কাজ করতে হবে। বিপদে-আপদে সহযোগিতা করতে হবে। মানুষের পাশে থাকতে হবে। সাধারণ মানুষের মতামত সরকারের কাছে উপস্থাপন করতে হবে। সবার মতামতের ওপর ভিত্তি করেই ডেল্টা প্ল্যানের আওতায় টেকসই প্রকল্প বাস্তবায়ন করা হবে।

মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন পানি উন্নয়ন বোর্ডের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের প্রধান প্রকৌশলী এ কে এম তাহমিদুল ইসলাম ও যশোর তত্ত্বাবধায়ক প্রকৌশলী পীযুষ কুষ্ণ কুন্ডু। প্রবন্ধ উপস্থাপন করেন যশোর অঞ্চলের নির্বাহী প্রকৌশলী তাওহীদুল ইসলাম।


সর্বশেষ

আরও পড়ুন