The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • চিলমারীতে জেলের জালে ধরা পড়ল সাড়ে ১৫ কেজির বোয়াল মাছ বিএনপি সরকারের আমলে রেলের কোন উন্নয়ন হয়নি: রেলমন্ত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ভারী বৃষ্টিপাত ও বন্যায় মধুখালীর সবজি বাজারে আগুন সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​ মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ নানা আয়োজনে বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পদ্মায় হঠাৎ পানিবৃদ্ধিতে রাজবাড়ী শহর প্রতিরক্ষা বাঁধে আবারও ভাঙন
  • শেরপুরে পাখি শিকার ও কেনা-বেচা, তিন ব্যক্তির জরিমানা

    শেরপুরে পাখি শিকার ও কেনা-বেচা, তিন ব্যক্তির জরিমানা

    শাহরিয়ার মিল্টন, শেরপুর প্রতিনিধি: দেশীয় পাখি শিকার ও কেনা-বেচার অপরাধে তিন ব্যক্তিকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

    শনিবার (২৫ সেপ্টেম্বর)  দুপুরে জেলার শ্রীবরদী উপজেলার মধ্যবাজার ও মামদামারী গ্রামে এ ভ্রাম্যমাণ  আদালত পরিচালনা করেন শ্রীবরদী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. আতাউর রহমান।  

    বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ সূত্রে জানা যায়, শ্রীবরদী উপজেলা সদরের মধ্যবাজারের একটি দোকানে দেশীয় পাখি কেনা-বেচা করা হয়, এমন তথ্য পেয়ে ওই দোকানে অভিযান চালিয়ে অবৈধ পাখি বিক্রেতাদের আটক করা হয় এবং তাদের কাছ থেকে পাঁচটি টিয়া ও তিনটি তিলা ঘুঘু উদ্ধার করা হয়।

    এছাড়া উপজেলার মামদামারী গ্রামে অভিযান চালিয়ে এক পাখি শিকারীকে আটক করা হয়। তার কাছ থেকে চারটি বেগুনি কালিম, একটি ডাহুক, একটি পানকৌড়ি ও পাঁচটি বক উদ্ধার করা হয়।

    এ সময়  মো. দুলাল (৫০), আনোয়ার (৩০) ও সোহেল (৩০) নামে তিনজনকে মোট পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।  উদ্ধার করা পাখিগুলো প্রকৃতিতে অবমুক্ত করে পাখি ধরার ফাঁদ ধ্বংস করা হয় এবং জনগণকে সচেতন করার জন্য লিফলেট বিতরণ করা হয়।  

    আদালত পরিচালনা করার সময় বন বিভাগের বন্যপ্রাণী ও জীববৈচিত্র্য সংরক্ষণ কর্মকর্তা, ওয়াইল্ডলাইফ রেঞ্জার, থানা পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
     


    সর্বশেষ

    আরও পড়ুন