The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১

শিরোনাম
  • চিলমারীতে জেলের জালে ধরা পড়ল সাড়ে ১৫ কেজির বোয়াল মাছ বিএনপি সরকারের আমলে রেলের কোন উন্নয়ন হয়নি: রেলমন্ত্রী বরিশাল বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু ভারী বৃষ্টিপাত ও বন্যায় মধুখালীর সবজি বাজারে আগুন সংখ্যালঘুদের ওপর হামলা ও সহিংসতার প্রতিবাদে বাগেরহাটে হিউম্যান রাইটস্ ডিফেন্ডার্স ফোরামের মানববন্ধন​​​​​​​ মুরাদনগরে সিএনজি চালক হত্যাকাণ্ডের ঘটনায় আরও ৩ জন গ্রেফতার সাম্প্রদায়িক হামলা ও ধর্মীয় সহিংসতার প্রতিবাদে মাভাবিপ্রবিতে মানববন্ধন পাপুয়া নিউগিনিকে হারিয়ে সুপার টুয়েলভে বাংলাদেশ নানা আয়োজনে বাউবি’র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত পদ্মায় হঠাৎ পানিবৃদ্ধিতে রাজবাড়ী শহর প্রতিরক্ষা বাঁধে আবারও ভাঙন
  • চাকরির পরীক্ষায় প্রতারণা বন্ধে মোবাইল ইন্টারনেট বন্ধ ভারতে

    চাকরির পরীক্ষায় প্রতারণা বন্ধে মোবাইল ইন্টারনেট বন্ধ ভারতে
    প্রতীকী-ছবি

    আজ রোববার ১২ ঘণ্টা মোবাইল ইন্টারনেট ও এসএমএস সেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতের রাজস্থানের ১৬টি জেলা। রাজ্য সরকার জানিয়েছে, সরকারি স্কুলে শিক্ষক নিয়োগ পরীক্ষায় অনিয়ম ঠেকাতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

    এই পরীক্ষা আয়োজনের জন্য রাজস্থানের জয়পুর, উদয়পুর, বিলওয়ারা, আলওয়ার, বিকানের, দাওসা, চিতোরগড়, বারমার, টঙ্ক, আজমির, নাগৌর, সওয়াই মাধোপুর, কোটা, বুন্দি, সিকার এবং ঝালাওয়াড়ে মোবাইল ইন্টারনেট ও এসএমএস সেবা বিঘ্নিত হবে। এছাড়া প্রয়োজন হলে অন্যান্য জেলাতেও এসব সেবা বন্ধের নির্দেশ দিতে পারে কর্তৃৃপক্ষ।

    এই নিয়োগ পরীক্ষাকে ঘিরে ব্যাপক প্রস্তুতি নিয়েছে রাজ্য সরকার। করোনা সংক্রমণ রোধে বাড়তি সতর্ক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলেও জানিয়েছে কর্তৃপক্ষ।

    সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, সরকারি স্কুলে শিক্ষক নিয়োগের জন্য অনুষ্ঠিত রাজস্থান এলিজিবিলিটি এক্সামিনেশন বা আরইইটি পরীক্ষায় তীব্র প্রতিদ্বন্দ্বিতা হয়ে থাকে। এ বছর ৩১ হাজার পদের বিপরীতে পরীক্ষায় অংশ নিচ্ছেন ১৬ লাখ প্রতিযোগী। রাজস্থানে সরকারি স্কুলে শিক্ষক হতে গেলে এই পরীক্ষায় পাস করতে হয়।

    শনিবার (২৫ সেপ্টেম্বর) রাত থেকেই গন্তব্যে যাওয়ার জন্য পরীক্ষার্থীদের রাজস্থানের ৩৩ জেলার বাসস্ট্যান্ডগুলোতে ভিড় করতে দেখা যায়। সরকার প্রার্থীদের জন্য বাসে ও ট্রেনে বিনামূল্যে ভ্রমণের ব্যবস্থা করেছে। উত্তর-পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ প্রার্থীদের কেন্দ্রে যাওয়া ও বাড়ি ফেরার জন্য ২৬টি বিশেষ ট্রেনের ব্যবস্থাও করেছে।

    রাজস্থান মাধ্যমিক শিক্ষা বোর্ড এই পরীক্ষা আয়োজনের দায়িত্বে রয়েছে। তিন হাজার ৯৯৩টি কেন্দ্রে পরীক্ষা নেওয়া হবে।

    বোর্ড সভাপতি ডিপি জারোইল বলেন, পরীক্ষার জন্য সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। কোনো অনিয়মের সুযোগ নেই এখানে। পরীক্ষায় অংশ নিতে যারা একাধিক আবেদন করেছেন তাদের শনাক্ত করা হয়েছে বলেও জানান তিনি।


    সর্বশেষ