The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ১৮ অক্টোবর ২০২১

পেটের ভেতর কোটি টাকার সোনা নিয়ে ধরা পড়লেন দুবাইফেরত যাত্রী

পেটের ভেতর কোটি টাকার সোনা নিয়ে ধরা পড়লেন দুবাইফেরত যাত্রী
ছবি: সংগৃহীত

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এক যাত্রীর দেহে বিশেষ পদ্ধতিতে লুকানো ১ কেজি ১০ গ্রাম সোনা জব্দ করেছে ঢাকা কাস্টসম হাউজ। দুবাই ফেরত ওই বিমানযাত্রীর নাম আনোয়ার হোসেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) দিবাগত রাত ওই যাত্রীকে আটক করা হয়। ওই যাত্রীর কাছে থাকা ব্যাগে পাওয়া গেছে আরও চারটি সোনার বারও এবং ১১০ গ্রাম সোনার অলংকার।

মোট ১ কেজি ৫৮৪ গ্রাম সোনাসহ ওই যাত্রীকে আটকের ব্যাপারে কাস্টমস হাউসের ডেপুটি কমিশনার (প্রিভেন্টিভ) মো. সানোয়ারুল কবীর সংবাদমাধ্যমকে জানিয়েছেন, শুক্রবার রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এমিরেটস এয়ারলাইন্সের ইকে ৫৮৪ ফ্লাইটে দুবাই থেকে আসে আনোয়ার হোসেন নামে ওই যাত্রী।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক ফাঁকি রোধে কাস্টমহাউসের প্রিভেন্টিভ টিম সদস্যরা বিমানবন্দরে অবস্থান নেয়। সন্দেহজনক হওয়ায় ওই যাত্রীকে অনুসরণ ও পরে আটক করা হয়। তার কাছে থাকা ব্যাগ থেকে সোনার বার ও অলংকার পাওয়ার পর তার মলদ্বারে বিশেষ পদ্ধতিতে লুকানো ১ কেজি ১০ গ্রাম সোনা পাওয়া গেছে।

সানোয়ারুল কবীর আরও জানান, জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য এক কোটি পাঁচ লাখ টাকা। আটককৃত যাত্রীর বিরুদ্ধে কাস্টমস আইনের সংশ্লিষ্ট ধারা ও বিধি মোতাবেক ফৌজদারি মামলা দায়ের করে থানায় প্রেরণ করা হয়েছে।


আরও পড়ুন