The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

আ.লীগের কর্মসূচিতে ওসির স্লোগানের ভিডিও ফেসবুকে ভাইরাল

আ.লীগের কর্মসূচিতে ওসির স্লোগানের ভিডিও ফেসবুকে ভাইরাল
ছবিঃ সংগৃহীত

শরীয়তপুরে আওয়ামী লীগের মোমবাতি প্রজ্বালন ও পুষ্পস্তবক অর্পণ কর্মসূচিতে পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেনের স্লোগানের ২৭ সেকেন্ডের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠপুত্র শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী উপলক্ষে সদর উপজেলা আওয়ামী লীগ এসব কর্মসূচি পালন করে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবু অনল কুমার দে, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর হোসেনসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

২৭ সেকেন্ডের ভিডিওতে দেখা যায় মোমবাতি হাতে ওসি স্লোগান দিচ্ছেন, ‘শুভ, শুভ, শুভদিন; শেখ কামালের জন্মদিন’। ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’। ‘আমরা সবাই মুজিব সেনা, ভয় করি না বুলেট বোমা।’

বৃহস্পতিবার (৫ আগস্ট) বুধবার রাত ১২টা ১ মিনিটে শরীয়তপুর সদর উপজেলা আওয়ামী লীগের কর্মসূচিতে স্লোগান দেন তিনি। এতে করে জেলায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

জানা যায়, সরকারি কর্মচারি বিধিমালা (আচারণ) ১৯৭৯ এর বিধি-২৫ (রাজনৈতিক ও নির্বাচনে অংশগ্রহণ) এ বলা হয়েছে, কোনো সরকারি কর্মচারী কোনো রাজনৈতিক দল বা দলের অঙ্গ সংগঠনের সদস্য হতে পারবেন না। বাংলাদেশ এবং বিদেশে কোনো রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ বা কোনো প্রকারেই সহযোগিতা করতে পারবেন না।

স্থানীয় সূত্র জানায়, গত রাতে ১২টা ১ মিনিটের সময় জেলা শহরের চৌরঙ্গী মোড়ে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে শহীদ শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকীর অনুষ্ঠানের আয়োজন করে সদর আওয়ামী লীগ।

সেখানে মোমবাতি প্রজ্বলিত, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ও শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এ সময় মোমবাতি হাতে নিয়ে স্লোগান দেন ওসি। পরে কেক কেটে জন্মদিনের অনুষ্ঠান শেষ করা হয়।

পালং মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন বলেন, ‘আমি জাতীয় স্লোগান দিয়েছি। এ বিষয়ে আপনি এমপির সঙ্গে কথা বলেন। আমি সেখানে উপস্থিত ছিলাম। এতে কোনো বিধি ভঙ্গ হয়েছে বলে মনে হয় না।’


আরও পড়ুন