The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১

শ্রীপুরে শহীদ শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত

শ্রীপুরে শহীদ শেখ কামালের ৭৩তম জন্মদিন পালিত
ছবি: টিবিটি

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মদিন পালিত হয়। 

বৃহস্পতিবার  সকাল ১১টা সময় শ্রীপুর উপজেলা প্রশাসন অডিটোরিয়ামে এসভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাজীপুর -৩ আসনের মাননীয় সাংসদ জননেতা ইকবাল হোসেন সবুজ (এমপি) । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,শ্রীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার ইমাম।  এডঃ শামসুল আলম প্রধান, উপজেলা চেয়ারম্যান, শ্রীপুর। আলহাজ্ব আনিছুর রহমান আনিছ মেয়র, শ্রীপুর পৌরসভা। মাহতাবউদ্দিন, বাইশ চেয়ারম্যান, শ্রীপুর উপজেলাপরিষদ,।আমজাদ হোসেন বিএ, প্যানেল মেয়র শ্রীপুর পৌরসভা। হুমায়ূন কবির (হিমু) আহ্বায়ক উপজেলা আওয়ামীলীগ। রাশেদুল হাসান রাশেদ পৌর আওয়ামিলীগ। 

নূরে আলম মোল্লা, সাধারন সম্পাদক শ্রীপুর পৌর আওয়ামিলীগ। মাসুদ আলম ভাঙ্গী শ্রীপুর উপজেলা আওয়ামীলীগ। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব তরিকুল ইসলাম ইউএনও, শ্রীপুর উপজেলা প্রশাসন। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং ক্রীড়া ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বীর শহীদ শেখ কামালের ৭৩ তম জন্মদিনে তার জীবনের আত্মকাহিনী ও বীরত্বের নানা দিক ও বিষয় নিয়ে আলোচনা করেন উপস্থিত থাকা বক্তারা। 

শহীদ শেখ কামাল ১৯৪৯ সালের এই দিনে  গোপালগঞ্জ জেলার মহকুমার টুঙ্গীপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালো রাতে বিপদগামী একদল সেনাকর্মকর্তার নির্মম বুলেটে মাত্র ২৬ বছর বয়সে তিনি শাহাদাতবরণ করেন। 

এই দিনটি পালন উপলক্ষে শ্রীপুর উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন ক্রীড়া ও সামাজিক-সাংস্কৃতিক অঙ্গসংঘটনের নেতৃবৃন্দরা। এসময়  স্বাস্থ-বিধি ও সুরক্ষা বিধি মেনে  কর্মসূচি গ্রহণ করেছে।


আরও পড়ুন