The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

বাদাঘাট থেকে ঘাগড়া সড়কে চরম দূর্ভোগ পোহাচ্ছে হাজার হাজার মানুষ

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সড়কের বেহাল দশা

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় সড়কের বেহাল দশা
ছবি: টিবিটি

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বাদাঘাট ইউনিয়নের বাদাঘাট বাজার থেকে ঘাগড়া সড়কে দীর্ঘ দিন ধরে মেরামত না করায় দুর্ভোগ পোহাতে হচ্ছে চলাচলকারী সর্বস্থরের মানুষকে। ফলে এই সড়কটির ভাঙ্গাচুরা ও মাটির রাস্তা দিয়ে বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করতে হচ্ছে জীবনের ঝুঁকি নিয়ে। বর্তমানে সড়কটি এখন মরণ ফাঁদে পরিণত হয়েছে।

এই অবস্থায় চরম দুর্ভোগের মাঝেই চলাচল করতে বাধ্য হচ্ছে স্কুল,মাদ্রাসা ও কলেজ পড়ুয়া শিক্ষার্থী ও ব্যবসায়ীসহ অনেকেই। এতে করে তারা প্রায় প্রতিদিনেই দুঘটনার শিকার হয়েছেন। ব্যবসা বানিজ্যে স্বার্থে ও জনদূভোর্গ লাগবে সড়কটি দ্রুত চলাচলের উপযোগী করার দাবী জানিয়েছে সর্বস্থরের মানুষ। 

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার গুরুত্বপ‚র্ণ বাদাঘাট বাজার থেকে ঘাগড়া খেয়াঘাটে যাওয়ার সড়কটি দিয়ে প্রতিদিন কয়েকটি গ্রামের শিশু, কলেজ পড়ুয়া শিক্ষার্থী, ব্যবসায়ীসহ বাদাঘাট বাজার সংলগ্ন উপস্বাস্থ্য কেন্দ্রে চিকিৎসা নিতে হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র যাতায়ত মাধ্যম। এই সড়কটি দিয়ে মোটরসাইকেল, ঠেলাগাড়ি, পিকআপ যাতায়াত করে। কিন্তু সড়কটির ৩কিলোমিটার সড়কের মধ্যে ১কিলোমিটারের বেশী মাটির সড়ক তাও আবার ভাঙাচোরা। আর মাটির অংশে একটু বৃষ্টি হলেই এই রাস্তা যেন কাঁদায় সয়লাব হয়ে যায়। যার জন্য যানবাহন নিয়ে চলাচল কর সম্ভব হয় না। ফলে চলাচলকারী সর্বস্তরের মানুষ বাধ্য হয়ে কোন রকমে পায়ে হেঠে চলাচল করতে হয় তাদের। 

এম এ সাইয়েদ ইমনসহ স্থানীয় এলাকাবাসী জানান, বাদাঘাট বাজারে যাতায়াতে হাজার হাজার মানুষের এই রাস্তাটির কারণে দীর্ঘদিন ধরেই চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। গত কয়েক বছর ধরে এই রাস্তার কোনো উন্নয়ন মুলক কাজ হয়নি। স্থানীয় জনপ্রতিনিধিরা একটু সোচ্চার হলেই ভোগান্তিতে পড়তে হতো না সাধারণ মানুষের। তিনি জনপ্রতিনিধিদের পাশাপাশি প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন।

মোটর সাইকেল চালক মিয়া হোসেন বলেন, সড়কটির দুপাশে ফসলী জমি। একটু এদিক সে দিক হলেই চলাচলকারী যানবাহন গুলো জমিতে গিয়ে আছড়ে পড়বে। বর্তমান যে অবস্থা সৃষ্টি হয়েছে যানবাহন চলাচল করতে গেলেই যেকোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে।

টমটম চালক আমিন মিয়া জানান, এই সড়কটির বেহাল দশার কারনে যাত্রী নিয়ে চলাচল করতে পারি না সড়কটি মেরামত হলে যাত্রী পরিবহন করে জীবন জীবিকা নির্বাহ করা সহজ হত। তাই জনস্বার্থে বাদাঘাট বাজার টু ঘাগরা রাস্তার উন্নয়নের জন্য জোর দাবি জানাচ্ছি। 

তাহিরপুর উপজেলা প্রকৌশলী মোঃ ইকবাল কবির জানান, এই বিষয়ে খোঁজ নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে। 

তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুনা সিন্ধু চৌধুরী বাবুল জানান, জনদূর্ভোগ লাঘবে আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করব যাতে করে এই সড়কটি দ্রæত মেরামত করা যায়।
 


সর্বশেষ

আরও পড়ুন