The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা রবিবার, ২৬ সেপ্টেম্বর ২০২১

রাজশাহীতে টিকা নিলো ৩২ হাজার ৮৮০ জন

রাজশাহীতে টিকা নিলো ৩২ হাজার ৮৮০ জন

মোঃ হায়দার আলী, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিভাগে একদিনে ৩২ হাজার ৮৮০ জন করোনার প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। বিভাগের জেলা ও রাজশাহী সিটি করপোরেশনে (রাসিক) মিলে প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩২ হাজার ২৩ জন। এছাড়া জেলাগুলোতে দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৮৫৭ জন। শুধু রাসিকে প্রথম ডোজ টিকা নিয়েছেন ৩ হাজার ৪৯০ জন নারী ও পুরুষ। আর রাসিকের ওয়ার্ডগুলোতে ১ হাজার ৯১৩ জন পুরুষ ও ১ হাজার ৫৭৭ জন নারী করোনা ভাইরাসের দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এতে দেখা গেছে- রাজশাহী জেলার চেয়ে নগরে করোনার টিকা নিয়েছেন বেশি মানুষ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- রাজশাহী বিভাগের জেলাগুলোতে করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ২৮ হাজার ৫৩৩ জন নারী ও পুরুষ। এদিন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন ১৫ হাজার ৪৭২ জন পুরুষ ও নারী ১৩ হাজার ৬১ জন। আর দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন ৩৮৮ জন পুরুষ ও ৪৬৯ জন নারী।

এতে বলা হয়- রাজশাহীতে ৩ হাজার ৯২ জনকে করোনার প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে ১ হাজার ৬৫৬ জন পুরুষ ও ১ হাজার ৪৩৬ জন নারী। চাঁপাইনবাবগঞ্জে ১ হাজার ৯৯২ জনের মধ্যে ১ হাজার ১৩৭ জন পুরুষ ও ৮৫৫ জন নারীকে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে। এছাড়া ২৫ জন পুরুষ ও ৫০ জন নারী মিলে ৭৫ জনকে দ্বিতীয় ডোজ টিকা দেওয়া হয়েছে।

বিভাগের নাটোর জেলায় ১ হাজার ৯৩০ জন পুরুষ ও ১ হাজার ৮২৩ জন নারী মিলে ৩ হাজার ৭৫৩ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ১৮ জন পুরুষ ও ২৬ জন নারী মিলে ৪৪ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। নওগাঁ ১ হাজার ৯৩৮ জন পুরুষ ও ১ হাজার ৭৫৫ জন নারী মিলে ৩ হাজার ৬৯৩ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ২৯ জন পুরুষ ও ৫২ জন নারী মিলে ৮১ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। পাবনা ২ হাজার ৯৪৮ জন পুরুষ ও ২ হাজার ৩৯৭ জন নারী মিলে ৫ হাজার ৩৪৫ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ২৫ জন পুরুষ ও ১৩ জন নারী মিলে ৩৮ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।

সিরাজগঞ্জে ১ হাজার ৫২৭ জন পুরুষ ও ১ হাজার ১৭৯ জন নারী মিলে ২ হাজার ৭০৬ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ৭৪ জন পুরুষ ও ৪০ জন নারী মিলে ১১৪ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। বগুড়া ২ হাজার ৯২৯ জন পুরুষ ও ২ হাজার ৩৫০ জন নারী মিলে ৫ হাজার ২৭৯ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ২০২ জন পুরুষ ও ২৬৮ জন নারী মিলে ৪৭০ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন। জয়পুরহাট ১ হাজার ৪০৭ জন পুরুষ ও ১ হাজার ২৬৬ জন নারী মিলে ২ হাজার ৬৭৩ জন করোনার প্রথম ডোজ টিকা নিয়েছেন। এছাড়া ১৫ জন পুরুষ ও ২০ জন নারী মিলে ৩৫ জন দ্বিতীয় ডোজ টিকা নিয়েছেন।