The Bangladesh Today | Uniting people everyday

ঢাকা সোমবার, ২৫ অক্টোবর ২০২১

অনলাইনে নোবিপ্রবিসাসের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 

অনলাইনে নোবিপ্রবিসাসের ৭ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন 
ছবি: প্রতিনিধি

আবদুল্লাহ আল নোমান, নোবিপ্রবি প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও  প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (নোবিপ্রবিসাস) সফলতার অষ্টম বর্ষে পদার্পণ  উপলক্ষে অনলাইন  প্ল্যাটফর্ম জুমের  মাধ্যমে  এক জমকালো আয়োজনে সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে। 

একঝাঁক তরুণদের সমন্বয়ে গড়ে উঠা এ সংগঠন ২০১৪ সালের এই দিনে নানা চড়াই উৎরাই পেরিশে তার পথচলা শুরু করে। 

এ উপলক্ষে, সোমবার (১১ অক্টোবর) প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনে অনলাইন প্লাটফর্ম জুমে  ওয়েবিনার অনুষ্ঠিত হয়। নোবিপ্রবিসাসের সভাপতি আব্দুর রহিমের সভাপতিত্বে ও কার্যনির্বাহী সদস্য সাবিহা তাসনিমের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.মোহাম্মদ দিদার - উল- আলম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত   ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক  ড.মোহাম্মদ ফারুক উদ্দীন,শিক্ষক সমিতির সভাপতি ও নোবিপ্রবিসাস উপদেষ্টা ড.নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। প্রধান বক্তা  ছিলেন  এএফপি বার্তা সংস্থার ব্যুরো প্রধান মো. শফিকুল ইসলাম।

নোবিপ্রবি সাংবাদিক সমিতির বিগত ৭ বছরের কার্যক্রমের উপর নির্মিত ডকুমেন্টারি প্রদর্শন করেন দপ্তর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুল কবির ফারহান।নোবিপ্রবিসাসের পথচলার স্মৃতিচারণ করে আগামীতে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় কাজ করার প্রতি গুরুত্বারোপ করেন নোবিপ্রবিসাসের প্রতিষ্ঠাকালীন আহবায়ক নুরুল করিম ও প্রতিষ্ঠাকালীন সভাপতি নাজমুস সাকিব সাদী।

সভায় আমন্ত্রিত অতিথিবৃন্দ তাদের বক্তব্যে নোবিপ্রবি সাংবাদিক সমিতির প্রতিষ্ঠাবার্ষিকীতে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।বক্তব্যে হলুদ সাংবাদিকতা পরিহার করে সঠিক তথ্য উপস্থাপনের মাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে বিশ্ববিদ্যালয়ের অগ্রযাত্রায় কাজ করার 
আহবান জানান বক্তারা।বিশ্ববিদ্যালয়ের সমস্যাগুলো তুলে ধরার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী,শিক্ষকদের সাফল্য,গবেষণা কার্যক্রম তুলে ধরার আহবান জানান।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য  অধ্যাপক ড. মোহাম্মদ দিদার উল আলম   নোবিপ্রবিসাসকে জন্মদিনের শুভেচ্ছা জানান।বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিক সমিতির সহায়তা, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অর্জন বিশ্বের দরবারে তোলে ধরাসহ বিভিন্ন কর্মকান্ডের প্রশংসা করেন।অতীতের ন্যায় আগামীতেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনে নোবিপ্রবিসাসের সাংবাদিকদের আহবান জানান উপাচার্য।

বিশেষ অতিথির বক্তব্যে কোষাধ্যক্ষ ড.ফারুক উদ্দিন বলেন," আমি এই  বিশ্ববিদ্যালয়ে যোগদানের  শুরু থেকেই  নোবিপ্রবিসাসের কার্যক্রম পরিলক্ষিত করছি। আশা রাখছি তারা তাদের সুদক্ষ কর্মকান্ডে বিশ্ববিদ্যালয়কে আরো বহুদুর নিয়ে যাবে।আসন্ন বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতির ভর্তি পরীক্ষায় নোবিপ্রবিসাসের সহায়তা কামনা করেন কোষাধ্যক্ষ অধ্যাপক  ড.মোহাম্মদ ফারুক উদ্দিন।

প্রধান বক্তা  সাংবাদিক মো. শফিকুল ইসলাম নোবিপ্রবিসাসের সাংবাদিকদের সাংবাদিকতা বিষয়ক বিভিন্ন বেসিক বই পড়ে কাজে আরো গতিশীলতা ও সুনিপুনতা বৃদ্ধির উপদেশ প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ও আশে পাশে অনুসন্ধানীমুলক সাংবাদিকতায় মনোনিবেশ করতে আহবানসহ বিভিন্ন দিক নির্দেশনামূলক বক্তব্য দেন তিনি।

ওয়েবিনারে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক,   অনুষদের ডীন, হলের প্রভোস্ট,ইন্সটিটিউটের পরিচালক,কর্মকর্তা,  নোবিপ্রবিসাসের সদস্য ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের সদস্যরা।

এছাড়াও প্রতিষ্ঠাবার্ষিকীতে নোবিপ্রবি সাংবাদিক সমিতিকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা,শিক্ষার্থীদের সংগঠন ও শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দ। 

উল্লেখ্য, প্রতিষ্ঠার পর থেকেই সততা ও নিষ্ঠার সাথে নোবিপ্রবির শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী সকলের অধিকার আদায়ে অগ্রণী  ভূমিকা পালন করে যাচ্ছে সংগঠনটি।


আরও পড়ুন